বাংলাদেশ

আত্মগোপনে থেকে গল্প সাজিয়েছেন ত্ব-হা: পুলিশ

  প্রতিনিধি ১৮ জুন ২০২১ , ৬:১০:৩৭ প্রিন্ট সংস্করণ

আত্মগোপনে থেকে গল্প সাজিয়েছেন ত্ব-হা: পুলিশ

ভোরের দর্পণ ডেস্ক:  শুক্রবার (১৮ জুন) বিকেলে সংবাদ সম্মেলনে রংপুর মহানগর পুলিশের (আরএমপি) ক্রাইম ডিভিশনের উপ-কমিশনার আবু মারুফ হোসেন এ তথ্য জানান। এরআগে ডিবি কার্যালয়ে আবু ত্ব-হা আদনানকে নেওয়ার বিষয়টি নিশ্চিত করেন কোতোয়ালি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রশিদ।

ওসি আব্দুর রশিদ জানান, আবু ত্ব-হার সঙ্গে নিখোঁজ হওয়া অন্য তিন জনকেও নিজ নিজ বাড়ি থেকে ডিবি কার্যালয়ে নেওয়া হয়। পুলিশের একটি সূত্র দাবি করেছে, গুম হওয়ার ‘নাটক’ সাজিয়েছিলেন তিনি। মূলত পারিবারিক বিবাদের সূত্র ধরেই আদনান সঙ্গীয় কয়েকজনকে নিয়ে আত্মগোপনে ছিলেন।

গত ১০ জুন রংপুরে ওয়াজ মাহফিল শেষে ঢাকার বাসায় ফেরার পথে আবু ত্ব-হাসহ চারজন নিখোঁজ হন বলে অভিযোগ ছিল। আবু ত্ব-হার পরিবারের পক্ষ থেকে বলা হচ্ছিল, ঢাকার গাবতলী থেকে তারা নিখোঁজ হন। আবু ত্ব-হার সঙ্গে নিখোঁজ হয়েছিলেন আরও তিনজন। এক সপ্তাহেরও বেশি সময় ধরে তাদের খোঁজ পাওয়া যাচ্ছিল না।

আবু ত্ব-হার সঙ্গে আরও যারা নিখোঁজ হন, তারা হলেন- আব্দুল মুকিত, মোহাম্মদ ফিরোজ ও গাড়িচালক আমির উদ্দিন ফয়েজ। আবু ত্ব-হার পরিবার ও আইনশৃঙ্খলা বাহিনীর একাধিক সূত্রে জানা গেছে, আবু ত্ব-হার বিভিন্ন ইসলামিক অনুষ্ঠান ও মাহফিলে তারা সঙ্গে থাকতেন। এই তিনজনের সঙ্গে আবু ত্ব-হার সখ্যতা আছে।

আবু ত্ব-হা মোহাম্মদ আদনানের প্রকৃত নাম আফছানুল আদনান। বয়স ৩১। বাবা মৃত রফিকুল ইসলাম। আদনানের প্রথম স্ত্রী আবিদা নুর, তাদের সংসারে তিন বছরের মেয়ে ও দেড় বছর বয়সী ছেলে-সন্তান রয়েছে।

বাবা মারা যাওয়ার পর রংপুর নগরীর সেন্ট্রাল রোডে নানার বাড়িতে বড় হন আদনান। বিয়ের পর স্ত্রী-সন্তানদের নিয়ে নগরীর নিউ শালবন এলাকায় বসবাস করছিলেন। কয়েক মাস আগে আদনান আরেকটি বিয়ে করেন। তার দ্বিতীয় স্ত্রী সাবিকুন্নাহার সারা ঢাকার মিরপুর আল ইদফান ইসলামী গার্লস মাদ্রাসার পরিচালক ও শিক্ষক।

আরও খবর

Sponsered content

Powered by