আন্তর্জাতিক

আফগানিস্তানে স্কুলের ৮০ ছাত্রীকে বিষ প্রয়োগ

  প্রতিনিধি ৫ জুন ২০২৩ , ৮:৩২:০২ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক :

আফগানিস্তানে প্রাথমিক স্কুলে মেয়েদের বিষ প্রয়োগের ঘটনা ঘটেছে। এতে অন্তত ৮০ জন শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। দেশটির একজন শিক্ষা কর্মকর্তা এ তথ্য জানিয়েছেন। খবর ফক্স নিউজের।

প্রতিবেদনে বলা হয়েছে, দেশটির উত্তরে সার-ই-পুল প্রদেশে গত শনি ও রোববার এ ঘটনা ঘটেছে। প্রাদেশিক শিক্ষা বিভাগের পরিচালক মোহাম্মদ রাহমানি বলেন, সাংচরক জেলায় প্রথম থেকে ষষ্ঠ গ্রেডের মেয়ে শিক্ষার্থীদের বিষ প্রয়োগ করা হয়েছে।

ফক্স নিউজ বলছে, নাশওয়ান-ই-কাবদ স্কুলে ৬০ জন শিক্ষার্থী ও নাশওয়ান-ই-ফয়জাবাদ স্কুলে ১৭ জনকে বিষ প্রয়োগ করা হয়েছে। মোহাম্মদ রাহমানি আরও বলেছেন, দুইটি প্রাইমারি স্কুলই একে অপরের কাছাকাছি এবং একটার পর আরেকটায় বিষ প্রয়োগ করা হয়। আমরা তাদের হাসপাতালে ভর্তি করেছি, এখন তারা ভালো আছে।

এছাড়া তিনি বলেন, এ ঘটনায় তদন্ত চলছে এবং প্রাথমিক তদন্তে জানা গেছে কেউ ক্ষোভের বশে তৃতীয় পক্ষকে দিয়ে এ হামলা চালিয়েছে।

তবে কীভাবে মেয়েদের বিষ প্রয়োগ করা হয়েছে বা কী ধরনের বিষ সেইসম্পর্কে কোনো তথ্য দেননি এ কর্মকর্তা।

২০২১ সালের আগস্টে আফগানিস্তানে ক্ষমতা দখলে নেয় তালেবান কর্তৃপক্ষ। এরপর দেশটিতে এই প্রথমবারের মতো এ ধরনের হামলার ঘটনা ঘটল বলে ধারণা করা হচ্ছে। তালেবান ক্ষমতা নেওয়ার পর থেকে দেশটিতে নারীদের ওপর নানা খড়গ বসেছে।

আরও খবর

Sponsered content

Powered by