দেশজুড়ে

আশুলিয়ায় কারখানার ভিতরে শ্রমিক বিক্ষোভ

  প্রতিনিধি ২৮ ডিসেম্বর ২০২১ , ৬:১৬:৫৫ প্রিন্ট সংস্করণ

আশুলিয়া (ঢাকা) প্রতিনিধিঃ

ঢাকার আশুলিয়ায় এক নারী পোশাক শ্রমিককে কারখানার ভিতরে ধর্ষণ করা হয়েছে বলে এমন অভিযোগ এনে কাজ বন্ধ করে বিক্ষোভ করছেন শ্রমিকরা।

মঙ্গলবার দুপুরে আশুলিয়ার বেরন এলাকার ইয়াগী বাংলাদেশ গার্মেন্টস লিমিটেডের ভেতরে এই বিক্ষোভ কর্মসূচি পালন করেন কারখানাটির শ্রমিকরা।

শ্রমিকরা অভিযোগ করে বলেন, যাকে নিয়ে এই ধর্ষণের ঘটনা ঘটেছে সেই শ্রমিক ৮দিন হলো কারখানায় কাজে যোগ দিয়। গত বৃহস্পতিবার (২৩ই ডিসেম্বর) বিকালে ওই নারী শ্রমিককে নিচে ডেকে এনে ইনজেকশন দিয়ে অজ্ঞান করে তিন-চার জন মিলে ধর্ষণ করে৷ পরে মেয়েটি অসুস্থ হওয়ায় কয়েক দিন ধরে কাজে আসেনি সে। আজ তার পরিবারের সাথে ঘটে যাওয়া বিষয়টি কারখানায় জানাতে আসলে ভুক্তভোগী নারী অজ্ঞান হয়ে পড়ে যায়। পরে শ্রমিকরা বিষয়টি জেনে কারখানার কাজ বন্ধ করে দেয় ও বিক্ষোভ করতে থাকে। কারখানা কর্তৃপক্ষ বিষয়টি বিচার না করে শ্রমিকদের নানা ভাবে হুমকি দিয়ে আসছে। এছাড়া এই কারখানায় এর আগেও এমন ঘটনা ঘটছে যার কোনো বিচার হয়নি৷

এ বিষয়ে কারখানাটির পরিচালক মোরশেদ কবির পলাশ বলেন, আসলে ধর্ষণের ঘটনাটি ঘটেছে কি না তা আমরা নিশ্চিত না৷ বিষয়টি নিয়ে আমাদের তদন্ত চলমান রয়েছে৷ যদি এমন কিছু ঘটে থাকে সর্বোচ্চো ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া বিক্ষুব্ধ শ্রমিকদের শান্ত করে কারখানার পরিবেশ স্বাভাবিক করা হয়েছে। আজ মঙ্গলবার কাজ বন্ধ করায় আমাদের কারখানায় প্রায় ২০লাখ টাকার মত ক্ষতি হয়েছে।

 

আরও খবর

Sponsered content

Powered by