ঢাকা

আড়াই মাস পর শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে ডাম্প ফেরি সচল

  প্রতিনিধি ২ নভেম্বর ২০২০ , ১১:৫২:০২ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:
টানা আড়াই মাস পরে শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে ডাম্প ফেরি ও দুই মাস বন্ধের পর রাতে ফেরি সচল হয়েছে। রোববার রাতে পরীক্ষামূলকভাবে ২টি ফেরি চালানো হয়।

বিআইডব্লিটিসির এজিএম শফিকুল ইসলাম জানান, নাব্যসংকটের কারণে আড়াই মাস পর ডাম্প ফেরি সচল করা হয়েছে। তবে সব ডাম্প ফেরি এখনও চলতে পারছে না। শিমুলিয়ায় এখন ১১টি ফেরি রয়েছে। এর মধ্যে সোমবার সকাল থেকে ৫টি ছোট ফেরি এবং ৩টি ডাম্প চলছে। অপর ৩টি ফেরি ঘাটে আছে। সেগুলো এখনও চালানো যাচ্ছে না।

এ ছাড়া ৪টি রো রো ফেরিসহ ছয়টি অন্যত্র পাঠিয়ে দেয়া হয়েছিল। সে ফেরিগুলো এখন শিমুলিয়ায় ফিরিয়ে আনা হবে। তিনি আরও বলেন আগামী ৭ থেকে ১০ দিনের মধ্যে ফেরি চলাচল স্বাভাবিক হতে পারে বলে আশা করা যাচ্ছে।

এজিএম বলেন, এখন ফেরিগুলো বিকল্প চ্যানেলে পদ্মা সেতুর জাজিরার ৩৮ ও ৩৯ খুঁটির মাঝ দিয়ে চলাচল করছে। আগের সাড়ে ৯ কিলোমিটারের স্থলে এখন শিমুলিয়া থেকে প্রায় ১৪ কিলোমিটার পথ অতিক্রম করে ফেরিগুলো কাঁঠালবাড়ি যাচ্ছে। তবে রাতের বেলা এখনও শুধু ছোট ফেরিগুলো চলবে। ডাম্প ফেরিগুলো এখনও রাতে বন্ধ থাকবে। হাজরা দিয়ে এখন নতুন চ্যানেল করা হচ্ছে।

দীর্ঘদিন ধরে শিমুলিয়া-কাঁঠলবাড়ি রুটে চলাচলকারী দক্ষিণাঞ্চলের ২১ জেলার মানুষ চরম দুর্ভোগ পোহাচ্ছে। লঞ্চ ও স্পিডবোটে গাদাগাদি করে জীবনের ঝুঁকি নিয়ে পদ্মা পার হচ্ছেন যাত্রীরা। আর রাতে পদ্মা পার হওয়ার কোনও সুযোগ নেই।

আরও খবর

Sponsered content

Powered by