ঢাকা

মিরসরাইয়ে ইউপি চেয়ারম্যান সহ ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে বঙ্গবন্ধুর ছবি ভাঙচুর মামলা

  প্রতিনিধি ৩ মে ২০২৩ , ৪:৫২:০৮ প্রিন্ট সংস্করণ

মিরসরাই প্রতিনিধি:
চট্টগ্রামের মিরসরাইয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সংবিলিত ব্যানার-পোস্টার অপসারণ, ছিঁড়ে ফেলাও ভাংচুরের ঘটনায় পৃথক দুটি মামলা করা হয়েছে। মামলার এক ইউপি চেয়ারম্যান ও ছাত্রলীগের ৪জন গুরুত্বপূর্ণ নেতাসহ ৪২ জনকে আসামি করা হয়েছে
মঙ্গলবার উপজেলা যুবলীগ কর্মী আছিফুর রহমান ও আইনুল কবির বাদী হয়ে চট্টগ্রাম বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলা দুটি দায়ের করা হয়েছে।
এতে একটি মামলায় ১২ নং খৈয়াছড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাহফুজুল হক জুনু(৫৮)  ও অপর একটি মামলায় ৮ নং দুর্গাপুর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক  রঘুনাথপুর গ্রামের মৃত মজিবুল হকের ছেলে নাজিম উদ্দিন রুবেলকে  (৪৬) প্রধান আসামী করে  মোট ৪২ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করা হয়েছে। এদের মধ্যে রয়েছেন চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন তপু, মিরসরাই উপজেলা ছাত্রলীগের সভাপতি মাসুদ করিম রানা।
আদালত উভয় মামলা আমলে নিয়ে অভিযোগ দুটি নিয়মিত মামলায় রজু করে ২ কার্যদিবসের মধ্যে আদালতকে অবহিত করতে মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেন এবং জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহেদ হোসেনকে নির্দেশ দিয়েছেন।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সংবিলিত ব্যানার-পোস্টার ভাংচুরের ঘটনায় এলাকায় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সকল অঙ্গসংগঠনের নেতার্মীদের মাঝে ক্ষোভ বিরাজ করছে বলে দাবি করা হয়।
মামলার এজাহারে জানা যায়, পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে মিরসরাইবাসীকে শুভেচ্ছা জানিয়ে এলাকায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান,প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির ছবি সংবিলিত ব্যানার-পোস্টার করে উপজেলার বিভিন্ন স্থানে পোষ্টারিং করেন যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য নিয়াজ মোর্শেদ এলিট।  ব্যানার-পোস্টার এলাকার বিভিন্ন স্থানে লাগানোর সময় এলিটের কর্মীদের ওপর নাজিম উদ্দিন রুবেল, মোঃ মুসলিম, মাহফুজ উদ্দিনসহ আসামীরা ২০ থেকে ২৫ জনের একটি দল মাইক্রোবাস ও সিএনজিতে এসে দা, লাঠি, রডসহ দেশীয় অস্ত্র নিয়ে তাদের ওপর হামলা ও ভাংচুর চালিয়ে চলে যায়। একই ভাবে ইউপি চেয়ারম্যান মাহফুজুল হক ঝুনু, উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন চৌধুরী তপু, মিরসরাই উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ মাসুদ করিম রানাসহ আসামীরা ১৫ থেকে ২০ জনের অপর একটি দল এলাকার ভূমি অফিসের সামনে এলিটের ব্যানার-পোস্টার লাগানোরত কর্মীদের ওপর হামলা ও ভাংচুর করে চলে যায়।
এ ব্যাপারে মামলার বাদী আছিফুর রহমান বলেন, যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য নিয়াজ মোর্শেদ এলিটের পক্ষ থেকে এলাকাবাসীকে ঈদ শুভেচ্ছা জানিয়ে প্রায় বিশ হাজার ব্যানার ফেস্টুন ও পোস্টার করা হয়। কিন্তু দলীয় কয়েকজন দুস্কৃতিকারী ব্যক্তি বিশেষের উদ্দেশ্য বাস্তবায়নে বিভিন্ন জায়গায়  লাগানো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান,প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির ছবি সংবলিত ব্যানার-পোস্টার ছিড়ে ফেলে এবং ভাংচুর  করে। সেই সাথে ব্যানার-পোস্টার লাগানোরত কর্মীদের ওপর হামলা করে জখম করে।
অপর মামলার বাদী আইনুল কবির বলেন, দলের মধ্যে ঘাঁপটি মেরে থাকা এসব মুখোশধারীরা যাতে এ ধরনের কর্মকাণ্ড আর ঘটাতে না পারে সেজন্য মামলা মোতাবেক তাদেরকে দ্রুত গ্রেফতারের দাবি করছি।
মামলার বিষয়ে জানতে চাইলে ইউপি চেয়ারম্যান
মাহফুজুল হক জুনু বলেন, শুনেছি আমার বিরুদ্ধে পোষ্টার ছিঁড়েফেলার মামলা হয়েছে। মামলা যে কেউ করতেই পারে। এখন সব মেনে নিতে হচ্ছে পরিস্থিতিটাই এমন হয়েগেছে।

আরও খবর

Sponsered content

Powered by