চট্টগ্রাম

ইউনিভার্সিটি মালয়েশিয়া তেরেঙ্গানু’তে ইন্টার্নশিপ করতে যাচ্ছে সিভাসু’র ৫০ শিক্ষার্থী

  প্রতিনিধি ২০ জুলাই ২০২৩ , ৭:৪২:৪৮ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রাম ব্যুরো :

ইউনিভার্সিটি মালয়েশিয়া তেরেঙ্গানু (ইউএমটি)তে ইন্টার্নশিপ করতে যাচ্ছে চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ফিশারিজ অনুষদের ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের ৫০ জন শিক্ষার্থী। আগামী ৬ আগস্ট তাঁরা মালয়েশিয়ার উদ্দেশ্যে যাত্রা করবেন। শিক্ষা ও গবেষণা বিনিময়ের লক্ষ্যে স্বাক্ষরিত সমঝোতা চুক্তি (এমওইউ) অনুযায়ী তাঁরা এক মাস বিনা খরচে মালয়েশিয়ার উক্ত বিশ্ববিদ্যালয়ে অবস্থান করে ইন্টার্নশিপ কার্যক্রম সম্পন্ন করবেন।

বৃহস্পতিবার (২০ জুলাই) সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় এসব কথা বলা হয়। ফিশারিজ অনুষদ এই সভার আয়োজন করে।

ফিশারিজ অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ নূরুল আবছার খানের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এএসএম লুৎফুল আহসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ^বিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো: কামাল, বহিরাঙ্গন কার্যক্রমের পরিচালক প্রফেসর ড. এ. কে. এম. সাইফুদ্দিন, প্রক্টর প্রফেসর ড. মোহাম্মদ মেজবাহ উদ্দিন এবং ছাত্রকল্যাণ পরিচালক ড. সুব্রত কুমার শীল।

সভায় স্বাগত বক্তব্য রাখেন ফিশিং ও পোস্ট-হারভেস্ট টেকনোলজি বিভাগের প্রধান ও সহযোগী অধ্যাপক ড. মো: ফয়সাল। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মেরিন বায়োরিসোর্স সাইন্স বিভাগের প্রধান ও সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ সাদেকুর রহমান খাঁন।

Powered by