খেলাধুলা

ইসরায়েলকে ২-০ গোলে হারিয়ে বাংলাদেশের জয়

  প্রতিনিধি ২৪ জুন ২০২৩ , ৪:৫৬:১৫ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক :

জার্মানির বার্লিনে বিশেষ অলিম্পিকের ৭ম দিনেও বইছে বাংলাদেশের সাফল্যের জোয়ার। এদিন ফুটবলে স্বর্ণ জিতে নেয় বাংলাদেশের মেয়েরা। বৃষ্টিস্নাত দিনে লেভেল থ্রি’র সেভেন-এ সাইড ফুটবলে ইসরায়েলকে ২-০ গোলে হারিয়ে এই গৌরব অর্জন করে বাংলাদেশ।

বার্লিনের অলিম্পিক স্টেডিয়ামে ফাইনালের এই ম্যাচে শুরু থেকেই বাংলাদেশের মেয়েদের চাপে রাখে শক্ত প্রতিপক্ষ ইসরায়েল। শরীরিক কারণে ও গোলে শট নেওয়ার ভালো সামর্থ্য থাকায় কিছুটা এগিয়ে ছিল ইসরায়েল। তবে তাদের সমস্ত আক্রমণ ঠেকিয়ে দেয় বাংলাদেশের রক্ষণভাগ। খেলার প্রথমার্ধে গোলশুন্য ড্র হলেও দ্বিতীয়ার্ধে ইসরায়েলের ব্যুহ ভেদ করতে সক্ষম হয় বাংলাদেশ। পেয়ে যায় প্রথম গোল। এক সময় খেলার নিয়ন্ত্রণও নিয়ে নেয় বাংলাদেশ। মনোবলে চিড় ধরে ইসরায়েলের নারী ফুটবল দলের। এই অর্ধেই নিখুত পাসে দ্বিতীয় গোলও আদায় করে নেয় বাংলাদেশের মেয়েরা। শেষ পর্যন্ত দারুণ খেলে ছিনিয়ে নেয় পরম আরাধ্য সেই স্বর্ণ।

ফুটবলে বাংলার মেয়েদের জয়ের দিনে অ্যাথলেটিক্সের দীর্ঘ জাম্পে সোনার পদক জেতেন লেভেল বি এর ফাইনাল প্লাস ও ওয়ান বিশেষ অ্যাথলেট রবিউল হক। এমন অর্জনে খুশি তার কোচ ও সংশ্লিষ্টরা।

এদিকে, হ্যান্ডবলে মেয়েদের সেমিফাইনালে সৌদি আরবকে ২৩-৩ গোলে হারিয়ে ফাইনালে পৌঁছে গেছে বাংলাদেশ। ছেলেদের ভলিবল দলের সাফল্য অব্যাহত রয়েছে। দলটি সেমিফাইনালে দক্ষিণ কোরিয়াকে ২-১ সেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে।

আরও খবর

Sponsered content

Powered by