রংপুর

উলিপুরে ৩দিন ব্যাপী স্বেচ্ছাসেবকদের প্রশিক্ষণ শুরু

  প্রতিনিধি ১৩ ফেব্রুয়ারি ২০২৪ , ৪:৩৯:১৫ প্রিন্ট সংস্করণ

উলিপুরে ৩দিন ব্যাপী স্বেচ্ছাসেবকদের প্রশিক্ষণ শুরু

কুড়িগ্রামের উলিপুরে গর্ভবতী নারী, প্রসূতি মা, ০-৩৬ মাসের শিশুর পুষ্টিসেবা ও কম জন্ম ওজনের নবজাতকের যত্ন উন্নয়নে কমিউনিটি বেইজড এনগেজমেন্ট (সিবিই) প্রকল্প বাস্তবায়নে উপজেলা পর্যায়ে ইউনিয়ন পরিষদ স্বেচ্ছাসেবকদের ৩ দিন ব্যাপী প্রশিক্ষণ শুরু করা হয়েছে।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলা পরিষদ অডিটরিয়ামে উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে প্রধান অতিথি হিসেবে ৩ দিন ব্যাপী প্রশিক্ষণের উদ্বোধন করেন রংপুর বিভাগীয় অতিরিক্ত কমিশনার মো. আবু জাফর।

এ সময় রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. এবিএম আবু হানিফের সভাপতিত্বে বক্তব্য রাখেন- রংপুর বিভাগীয় পরিবার পরিকল্পনা পরিচালক দেওয়ান মোর্শেদ কামাল, রংপুর বিভাগীয় স্বাস্থ্য উপ-পরিচালক ডা. মো. জাহাঙ্গীর কবির, ইউনিসেফ রংপুর ও রাজশাহী বিভাগের সিএফও এএইচ তৌফিক আহমেদ, কুড়িগ্রাম সিভিল সার্জন ডা. মনজুর-ই-মোর্শেদ, জেলা পরিবার পরিকল্পনা উপ-পরিচালক মোদাব্বের হোসেন, উলিপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলাম হোসেন মন্টু, সহকারী কমিশনার (ভূমি) কাজী মাহমুদুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মেশকাতুল আবেদ, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. নুরুল আমিন প্রমুখ।

জাতীয় পুষ্টিসেবার ব্যবস্থাপনায় ও ইউনিসেফ’র সহযোগিতায় ১৩ থেকে ১৬ ফেব্রুয়ারি উপজেলা পরিষদ অডিটরিয়ামে ৪৪ জন সেচ্ছাসেবককে এই প্রশিক্ষণ দেওয়া হবে।

আরও খবর

Sponsered content

Powered by