বাংলাদেশ

২ মামলায় গ্রেপ্তার দেখানো হলো রিজভীকে

  প্রতিনিধি ২৯ ডিসেম্বর ২০২২ , ৪:৩২:৫২ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক :

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ময়লার একটি গাড়ি ভাঙচুর ও নাশকতার দুই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীকে। আজ বৃহস্পতিবার ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন পুলিশের করা আবেদন মঞ্জুর করেন। রিজভীর আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ এ তথ্য জানান।

মামলা সূত্রে জানা যায়, ২০১২ সালের ১২ সেপ্টেম্বর কাকরাইলের বিজয় নগরে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও রুহুল কবির রিজভীর নেতৃত্বে ২০০-২৫০ জন লাঠি সোটা নিয়ে গাড়ি ভাঙচুর করে। এ ঘটনায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ময়লার গাড়ির চালক আয়নাল বাদী হয়ে পল্টন থানায় মামলা করেন।

এ মামলার অপর আসামিরা হলেন- জামায়াত নেতা মুহাম্মদ শফিকুল ইসলাম মাসুদ, আজিজুল বারী হেলাল, সাইফুল ইসলাম নিরব, শফিউল বারী বাবু ও মোয়াজ্জেম হোসেন ওরফে বাবু (মৃত)।

মামলাটি তদন্ত শেষে ২০১৭ সালের ২৩ অক্টোবর মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৯ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন পল্টন থানার উপ-পরিদর্শক আনোয়ার হোসেন খান। মামলাটির চার্জশুনানির জন্য আগামী ২৯ মার্চ তারিখ ধার্য রয়েছে। এছাড়া ২০১১ সালে পার্টি অফিসের সামনে নাশকতার অভিযোগে পল্টন থানায় পুলিশ বাদী হয়ে আরেকটি মামলা দায়ের করেন।

গত ৭ ডিসেম্বর বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন গুলিবিদ্ধ হয়ে মারা যান। আহত হন অনেকে। পরে অভিযান চলাকালে নয়াপল্টন থেকে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ কয়েকশ’ নেতাকর্মীকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর আরও কয়েকটি মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়।

আরও খবর

Sponsered content

Powered by