রাজশাহী

উল্লাপাড়ায় বজ্রপাতে ৮ কৃষি শ্রমিকের মৃত্যু

  প্রতিনিধি ৮ সেপ্টেম্বর ২০২২ , ৭:০০:০২ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় বজ্রপাতে ৮ কৃষি শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও ৫ জন আহত হয়েছেন। বজ্রপাতে নিহত ও আহতরা সবাই কৃষি শ্রমিক বলে জানা গেছে।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলার পঞ্চক্রোশী ইউনিয়নের মাটিকোড়া এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় নিহতরা হলেন- উপজেলার শিবপুর গ্রামের মোকাম হোসেন (৬০), মোন্নাফ হোসেন (১৮), শমসের আলী (৬২), শাহিন (৩২), আক্তার হোসেন (৬০) এবং মাটিকোড়া গ্রামের আব্দুল কুদ্দুস (৬০) ও শাহ আলম (৪২) ও ঋতু খাতুন (১৪)।

পঞ্চক্রোশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তৌহিদুল ইসলাম ফিরোজ এ তথ্য নিশ্চিত করেন।

ইউপি চেয়ারম্যান তৌহিদুল ইসলাম ফিরোজ জানান, বৃহস্পতিবার বিকেলে মাটিকোড়া দক্ষিণপাড়া গ্রামের পাশের একটি জমিতে চারা রোপণের কাজ করছিলেন কৃষি শ্রমিকরা। হঠাৎ বৃষ্টি শুরু হলে এসব শ্রমিকরা মাঠের মধ্যে অবস্থিত একটি শ্যালো ঘরে গিয়ে আশ্রয় নেয়। এ সময় বজ্রপাতে ঘটনাস্থলেই ৮ শ্রমিকের মৃত্যু হয়। এতে আরও ৫ জন আহত হয়েছে। উল্লাপাড়া ফায়ার সার্ভিসের কর্মীরা আহত শ্রমিকদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।

বজ্রপাতে আহতদের উদ্ধার করে উল্লাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়। তবে আহতদের মধ্যে ৩ জনের অবস্থার অবনতি হওয়ায় তাদের সিরাজগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) নাসির উদ্দিন।

উল্লাপাড়া ফায়ার সাভির্সের সাব অফিসার জালাল উদ্দিন জানান, বজ্রপাতে আহত ৫ জনকে হাসপাতেল পাঠানোর ব্যবস্থা করা হয়েছে। আর বজ্রপাতে নিহত ব্যক্তিদের মরদেহ এখনও মাটিকোড়া গ্রামে রাখা হয়েছে।

সিরাজগঞ্জের জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ বজ্রপাতে নিহতদের প্রত্যেকের পরিবারকে জেলার ত্রাণ ও পূণর্বাসন তহবিল থেকে ২৫ হাজার টাকা করে প্রদানের জন্য উপজেলা প্রশাসনকে নির্দেশ দিয়েছেন।

বজ্রপাতে ৮ জন কৃষি শ্রমিকের মৃত্যুর খবর পেয়ে উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. উজ্জল হোসেন এবং উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম ঘটনাস্থলে যান।

ওসি নজরুল ইসলাম জানান, নিহতদের মরদেহ তাদের পরিবাররে কাছে হস্তান্তরের প্রস্তুতি চলছে।

আরও খবর

Sponsered content

Powered by