বাংলাদেশ

একমাত্র আওয়ামী লীগই দেশের সব মানুষকে দিয়েছে : প্রধানমন্ত্রী

  প্রতিনিধি ৭ অক্টোবর ২০২৩ , ৩:৩১:১৯ প্রিন্ট সংস্করণ

একমাত্র আওয়ামী লীগই দেশের সব মানুষকে দিয়েছে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বঙ্গবন্ধু হত্যার পর ও ২০০১-০৭ এই ২৯ বছর যারা ক্ষমতায় ছিল, তারা দেশকে কিছু দিতে পারেনি। একমাত্র আওয়ামী লীগই দেশের মানুষকে দিয়েছে।

আজ শনিবার (৭ অক্টোবর) রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ২৯ বছর যারা ক্ষতমায় ছিলেন তারা দেশের মানুষকে কিছু দিয়ে যেতে পারেনি। আমার এদেশের মানুষকে সব দিয়েছে। আমরা ৯৬ সালে ক্ষমতায় এসে দেখি বিমানবন্দরে বোর্ডিং ব্রিজ ছিল না, পার্কিং ছিল না।

থার্ড টার্মিনাল নির্মাণে সহযোগিতা করায় জাপান সরকারকে ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘এক সময় শাহজালাল বিমানবন্দর হবে আন্তর্জাতিক বিমান যোগাযোগের হাব। সবাই এখানে আসবে, বাংলাদেশের সৌন্দর্য উপভোগ করবে। সেভাবেই আমরা বাংলাদেশকে গড়ে তুলছি।’

শাহজালালে ভবিষ্যতে নতুন রানওয়ে হবে বলেও জানান সরকারপ্রধান। তিনি বলেন,  কোভিডের অতিমারি সত্ত্বেও নির্মাণকাজ চলেছে। ৪ বছরের মধ্যে টার্মিনাল স্থাপন করেছি। জেড ফুয়েল যাতে সরাসরি শাহজালাল বিমানবন্দরে আসে, সে ব্যবস্থাও আমরা করে দিচ্ছি।

সড়ক, রেল ও আকাশ- সব পথে আধুনিক যোগাযোগ নিশ্চিত হবে জানিয়ে শেখ হাসিনা বলেন, আকাশপথে আন্তঃজেলা যোগাযোগ বাড়ানোর পরিকল্পনা করছে সরকার। এছাড়া সাগরের ভেতর দিয়ে উঠানামা করবে কক্সবাজার বিমানবন্দর। অন্যান্য বিমানবন্দরও উন্নতমানের হবে।

আজকের বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোড মডেল উল্লেখ করে সরকার প্রধান বলেন, ‘গ্রামের মানুষকেও আমরা অবহেলা করিনি। বিশ্বের দরবারে বাংলাদেশ যাতে মাথা উঁচু করে দাঁড়াতে পারে, সে পরিকল্পনা করে দিচ্ছি।’

আরও খবর

Sponsered content

Powered by