দেশজুড়ে

এক বর্ষীয়ান ত্যাগী রাজনীতিবিদ হারালো গৌরীপুর আওয়ামীলীগ

  প্রতিনিধি ২৭ ডিসেম্বর ২০২১ , ৭:২১:৪৭ প্রিন্ট সংস্করণ

 

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি :

এক বর্ষীয়ান ত্যাগী রাজনীতিবিদ হারালো গৌরীপুর আওয়ামিলীগ। ময়মনসিংহের গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিধু ভূষণ দাস (৬৮) আর নেই। তিনি রবিবার (২৬ ডিসেম্বর) বিকেল ৪ টার দিকে গৌরীপুর পৌর শহরে পশ্চিম ভালুকা পুরাতন রাইচ মিল এলাকায় নিজ বাসায় পরলোক গমন করেন। তার অন্ত্যেষ্টিক্রিয়া এ দিন রাত ১০ টায় গৌরীপুর পৌর মহাশ্মশানে অনুষ্ঠিত হয়েছে। মৃত্যুকালে তিনি ২ ছেলে, ছেলে বউ, নাতি রেখে গেছেন।

 

তিনি দীর্ঘদিন ধরে বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন। বিধু ভূষণে দাসের মৃত্যুতে গৌরীপুরে রাজনৈতিক মহলসহ সর্বস্তরের মানুষের মাঝে শোকের ছায়া বিরাজ করছে।

 

 

আওয়ামী লীগের কান্ডারী, বর্ষীয়ান নেতা বিধু ভূষণ দাস কিশোরকাল থেকে আওয়ামী রাজনীতির সক্রিয়ভাবে জড়িত ছিলেন। তিনি ছাত্র জীবন থেকে মৃত্যুর পূর্ব পর্যন্ত আওয়ামী রাজনীতিতে দলের জন্য অগ্রণী ভূমিকা পালন করে গেছেন। রাজনৈতিক কর্মসূচী সফল করতে গিয়ে তার জীবদ্দশায় অসংখ্যবার নির্যাতন, হামলা ও মামলায় হয়রানীর শিকার হয়েছেন। বিধু ভূষণ ১৯৬৯ সালে গৌরীপুর পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

 

পরবর্তীতে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ও সভাপতি, উপজেলা আওয়ামী লীগের প্রচার ও সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি টানা দু’বার উপজেলা আওয়ামী লীগের নিবার্চিত সাধারণ সম্পাদক হিসেবে প্রায় দুই যুগের বেশি ধরে দায়িত্ব পালন করে আসছিলেন।

আরও খবর

Sponsered content

Powered by