চট্টগ্রাম

বাঁশখালীতে আগুনে পুড়েছে বসতঘর গৃহপালিত পশু

  প্রতিনিধি ৬ জানুয়ারি ২০২৪ , ৩:৪৪:২১ প্রিন্ট সংস্করণ

বাঁশখালীতে আগুনে পুড়েছে বসতঘর গৃহপালিত পশু

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার সরল ইউনিয়নে বিদ্যুতের শর্ট সার্কিটের আগুনে মুহূর্তের মধ্যে একটি বসতঘরের সর্বস্ব পুড়ে গিয়েছে। সেই সাথে গৃহপালিত হাঁস-মুরগিসহ ৩টি ছাগল পুড়ে যায়। আগুন নিয়ন্ত্রণে আনতে গিয়ে এসময় দু’জন আহত হওয়ার খবর পাওয়া যায়। এ ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণ নগদ টাকা ও স্বর্ণালংকারসহ ৬ লক্ষাধিক বলে জানান ক্ষতিগ্রস্থ পরিবার।

শুক্রবার (৫ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সরল ইউনিয়নের মিনজিরীতলা ৬ নম্বর ওয়ার্ডের খাদিম আলী পাড়ার পশ্চিমে হাজ্বী নুর হোসেন এর নতুন বাড়ীর আবুল কাশেমের বসতঘরে এ অগ্নিকান্ড সংঘটিত হয়। এ ঘটনায় ক্ষতিগ্রস্থ হয় ওই এলাকার ছমদ মিয়ার পুত্র আবুল কাশেম।

বিদ্যুতের শর্ট সার্কিট থেকে এ অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে বলে নিশ্চিত করে আবুল কাশেম’র ভাই আব্দুল আজিজ জানান, সন্ধ্যা সাড়ে ৭টায় বিদ্যুৎসংযোগ থেকে ঘটা অগ্নিকান্ডে মুহূর্তের মধ্যে বসতঘরের সর্বস্ব পুড়ে যায়। বসতঘরের পাশে লাগোয়া আরেকটি ছোট ঘরে থাকা গৃহপালিত হাসঁ-মুরগি ও ছাগল পুড়ে যায়। খবর পেয়ে বাঁশখালী ফায়ার সার্ভিস ঘটনাস্থলে আসার আগেই স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনলেও এ সময় কিছুই রক্ষা করা সম্ভব হয়নি।

বাঁশখালী ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স স্টেশনের ইনচার্জ মোঃ আযাদুল ইসলাম জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে আমাদের ফায়ার টিম ঘটনাস্থলে রওয়ানা দেন। স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনার খবর দিলে পথিমথ্যে তারা ফিরে আসেন।

আরও খবর

Sponsered content

Powered by