চট্টগ্রাম

ধর্ষণ চেষ্টায় পুলিশ পরিদর্শকের যাবজ্জীবন

  প্রতিনিধি ২১ সেপ্টেম্বর ২০২৩ , ৪:১৮:৩৫ প্রিন্ট সংস্করণ

ওসি মিজানের যাবজ্জীবন কারাদণ্ড

চট্টগ্রাম নগরীতে এক কলেজ ছাত্রীকে অপহরণ ও ধর্ষণ চেষ্টার দায়ে এক পুলিশ পরিদর্শককে যাবজ্জীবন কারাদন্ড ও পাশাপাশি ২ লাখ টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ১ বছরের সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত।

ধর্ষণ চেষ্টার অভিযোগ প্রমাণিত হওয়ায় অন্য একটি ধারায় ১০ বছরের সশ্রম কারাদন্ড, ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাস সশ্রম কারাদন্ডের আদেশ দেয়া হয়েছে। বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক ফেরদৌস আরা এ আদেশ দেন। সাজাপ্রাপ্ত মোঃ মিজানুর রহমান ব্রাহ্মণবাড়িয়ার জেলার কসবা থানার সাবেক পরিদর্শক।

ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী কফিল উদ্দিন জানান, এক কলেজছাত্রীকে অপহরণের অভিযোগ প্রমাণিত হওয়ায় এ দন্ডাদেশ দেয়া হয়েছে। উভয় দন্ড এক সঙ্গে চলবে। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। সাজা পরোয়ানা মূলে কারাগারে পাঠানো হয়েছে।

মামলার নথি থেকে জানা যায়, ২০১১ সালের ১২ জুলাই চট্টগ্রাম নগরীর একটি বেসরকারি কলেজের ছাত্রী ও তার এক ছেলেবন্ধু ফয়’স লেকে বেড়াতে গেলে পুলিশ পরিদর্শক মিজান তাদের জোর করে গাড়িতে তুলে নগরের চকবাজার এলাকায় ‘আল আকাবা’ হোটেলে নিয়ে যায়। অভিযোগ রয়েছে, রাতে দুজনকে দুটি কক্ষে আটকে রেখে ছাত্রীটিকে ধর্ষণের চেষ্টা করে মিজান।

এ সময় ওই ছাত্রী হোটেল কক্ষের শৌচাগারে আশ্রয় নেয় এবং কাঁচ দিয়ে নিজের হাত কেটে অজ্ঞান হয়ে পড়ে। এ ঘটনায় ছাত্রীর বাবা বাদী হয়ে নগরের পাঁচলাইশ থানায় একটি মামলা করেন।

Powered by