রাজশাহী

কবর দিয়ে রাস্তার জমি দখল: ভোগান্তিতে ৮পরিবার

  প্রতিনিধি ৩ অক্টোবর ২০২২ , ৫:১৭:০৪ প্রিন্ট সংস্করণ

ভুক্তভোগী পরিবারের সংবাদ সম্মেলন

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়া শাজাহানপুর উপজেলায় রাস্তা বন্ধ করে কবর দেয়ায় ৮টি পরিবার গৃহবন্দি হয়ে পড়েছে। খোট্টাপাড়া ইউনিয়নের খোট্টাপাড়া পশ্চিমপাড়া গ্রামে এই ঘটনা ঘটে।

সোমবার (৩অক্টোবর) দুপুর ১২টায় ভুক্তভোগী পরিবারের অনেকে শাজাহানপুর প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন। গত ৪বছর ধরে তাঁরা এই সমস্যায় আছেন বলে সংবাদ সম্মেলনে বলা হয়েছে।

চলাচলের ওই রাস্তায় একই এলাকার মৃত ইকাম উদ্দিনের ছেলে মোকছেদুল মমিন(৪৫) তার বাবা ও মার কবর দিয়েছিলেন। স্থানীয়রা সেসময় নিষেধ করলেও তাঁরা শোনেন নি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে রিপন সরকার নামের একজন বলেন, খাস জমির উপর চলাচলের রাস্তা দিয়ে প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ন প্রকল্পের সুবিধাভোগী একটি পরিবার সহ আমরা ৮টি পরিবারের লোকজন দীর্ঘদিন ধরে যাতায়াত করে আসছি। কিন্তু ৪বছর আগে রাস্তার ওই খাস জমিতে মোকছেদুল তার বাবা এবং মায়ের কবর দেন।

২০২০ সালে শাজাহানপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এর বরাবর আমরা লিখিত অভিযোগ করলে তিনি সরেজমিনে তদন্ত করেন। সেসময় মোকছেদুল নিজের ভুল স্বীকার করে কবরের পাশে তার জমি দিয়ে চলাচলের রাস্তার জন্য ১৯ ফিট জমি বের করে দিতে রাজি হন।

পরবর্তিতে তিনি আর রাস্তা বের করে দেন নি। বর্তমানে ওই খাস জমির পাশ দিয়ে ইটের প্রাচীর নির্মাণ করছেন।

অভিযুক্ত মোকছেদুল মমিন মোবাইল ফোনে জানান, নিজেদের ব্যক্তি মালিকানা জমিতে কবর দিয়েছি। পরবর্তিতে ওই জমির দাগ সরকারি খাসের খাতায় উঠেছে। চলাচলের জন্য ৫ফিট জমি ছেড়ে দিয়েছি।

উপজেলার নির্বাহী অফিসার আসিফ আহমেদ জানান, বিষয়টি আমি জেনেছি। তহশিলদারকে সরেজমিন তদন্ত করে প্রতিবেদন দিতে বলেছি। প্রতিবেদন হাতে পেলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আরও খবর

Sponsered content

Powered by