আন্তর্জাতিক

করোনায় মারা গেছেন মালিক, ৩ মাস ধরে হাসপাতালে অপেক্ষায় কুকুর

  প্রতিনিধি ২৮ মে ২০২০ , ১০:১১:০২ প্রিন্ট সংস্করণ

কুরের প্রভুভক্তির কথা আমরা সবাই জানি। মনিবের জন্য কুকুরের ভালোবাসার অনেক ঘটনাই হরহামেশা চোখে পড়ে। তবে চীনের উহানের এই ঘটনা অনেকটাই আলাদা। মনিবকে কতটা ভালোবাসতো কুকুরটি তা মনিবের মৃত্যুর ৩ মাস পরেও বুঝিয়ে দিল সে।

সাত বছর বয়সী কুকুরটির নাম শিয়াও বাও। চীনের একটি হাসপাতালে প্রথমবার তাকে দেখা যায় গত ফেব্রুয়ারি মাসে। তারপর থেকে তাকে সেখানে প্রায় টানা তিন মাস বসে থাকতে দেখছেন হাসপাতালের কর্মীরা। অনেক চেষ্টা করা হয় তাকে সেখান থেকে সরানোর।

কিন্তু সে আবারও এসে বসে থাকে হাসপাতালে ভেতর। কারণ করোনায় আক্রান্ত হয়ে ওই হাসপাতালেই ভর্তি হয়েছিলেন তার মনিব। তারপর থেকেই মনিবের ঘরে ফেরার অপেক্ষায় বসে আছে কুকুরটি।
চীনের হুবেই প্রদেশের উহান তাইকাং হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে ভর্তি হয়েছিলেন ওই কুকুরটির মনিব। তারপরেই হাসপাতালে উপস্থিত হয় কুকুরটি। অপেক্ষা করতে থাকে কবে ফিরবে তার মনিব। কিন্তু ভর্তি হওয়ার পাঁচ দিন পরেই মারা যান ওই ব্যক্তি। তবে মনিবের মৃত্যুর পরেও তার জন্য অপেক্ষা করতে থাকে শিয়াও বাও।

কিছুদিন পর হাসপাতালের কর্মীরা তাকে সেখান থেকে সরিয়ে নিয়ে দূরে রেখে আসেন। কিন্তু কোনভাবেই তাকে সেখান থেকে দূরে রাখা যায়নি। হাসপাতাল কর্মীরাও তার মনের কষ্ট বুঝতে পেরেছেন। সে কারণে যতটা সম্ভব তার খাবারের ব্যবস্থা করা হচ্ছে। প্রায় তিন মাস ধরে এভাবেই সময় কেটে যাচ্ছে।
চীনের পরিস্থিতি এখন অনেকটাই স্বাভাবিক। হাসপাতালের কাছের সুপারমার্কেটও খুলে গেছে। এখন সুপারমার্কেট থেকেই তার খাবারের ব্যবস্থা করা হচ্ছে। একটি সুপারমার্কেটের মালিক শিয়াও বাওয়ের কাহিনী শুনে তার সঙ্গে বন্ধুত্ব করেন। তাকে নিজের দোকানে নিয়ে আসেন।

পরে শিয়াও বাওকে উহানের একটি ছোট পশু সংরক্ষণ কেন্দ্রে পাঠানো হয়েছে। সামাজিক মাধ্যমে এই ঘটনা প্রকাশ হতেই তা ভাইরাল হয়ে গেছে। মনিবভক্ত এই কুকুরের প্রতি ভালোবাসা প্রকাশ করেছেন সবাই।

আরও খবর

Sponsered content

Powered by