দেশজুড়ে

কলাপাড়ায় তেগাছিয়া আয়রন ব্রীজ, বড় ধরনের দূর্ঘটনার আশংঙ্কা

  প্রতিনিধি ২৪ জুন ২০২০ , ৪:০৪:২৯ প্রিন্ট সংস্করণ

কলাপাড়ায় তেগাছিয়া আয়রন ব্রীজ, বড় ধরনের দূর্ঘটনার আশংঙ্কা

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি : উপজেলার মিঠাগঞ্জ ইউনিয়নের তেগাছিয়া বাজার সংলগ্ন পুরাতন লোহার ব্রীজটি তুলে না নেয়ায় নৌ-যান চলাচলে বড় ধরনের দূর্ঘটনার আশংঙ্কা রয়েছে। ঝুঁকি নিয়ে প্রতিদিন চলাচল করছে যাত্রিবাহী ও মালবাহী বিভিন্ন ট্রলার।

পুরাতন ব্রীজটির সংলগ্ন ঐ নদীর উপর আরও একটি গার্ডার ব্রীজ নির্মান হলেও পুরাতন ব্রীজটির অধিকাংশ দুমড়েমুছড়ে পড়ে রয়েছে নদীর মধ্যেই। আর যে অংশ এখনও দাড়িয়ে আছে , যে কোন ট্রলার কিংবা নৌ-জানের ধাক্কায় বড় ধরনের দূর্ঘটনা ঘটে যেতেপারে। আরেকটি মধুখালী ব্রীজ ট্রাজেডির মত অঘটন ঘটে যেতে পারে ভাংঙ্গা ব্রীজটি অপসারণ না করলে।

ছয় মাস আগে এই ইউনিয়নের মধুখালীর ঝুকিপূর্ন ব্রীজ টি ট্রলিসহ ভেঙ্গে পড়ে মৃত্যু ঘটে এক জনের। এই ছয় মাস ধরে ডালবুগঞ্জ, পক্ষিয়াপাড়ায় ট্রলার চলাচল বন্ধ রয়েছে। এই ট্রলারগুলো তেগাছিয়া নদী হয়ে উপজেলা সদরের সাথে প্রতিদিন যোগাযোগ করে আসছে ঝুঁকির মধ্যে।

এ ব্যাপারে মিঠাগঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কাজী হেমায়েত উদ্দিন হিরণ জানান, এবিষয়ে উপজেলা পরিষদের মিটিংয়ে অবগত করা হয়েছে। অচিরেই ভাঙ্গা ব্রীজটির ব্যাপারে ব্যাবস্থা নেয়া হবে।উপজেলা প্রকৌশলী মোহাম্মাদ মোহর আলীর সাথে আলাপ করলে তিনি জানান, আমি এখানে নতুন এসেছি আলাপ করে ব্রীজটির অপশারনের ব্যাপারে ব্যাবস্থা নেব।

Powered by