বাংলাদেশ

কাল ঢাকায় আসছেন বাইডেনের বিশেষ দূত

  প্রতিনিধি ১৬ এপ্রিল ২০২২ , ৩:৪৮:৫১ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের ধর্মীয় স্বাধীনতা বিষয়ক বিশেষ দূত রাশাদ হোসাইন ঢাকায় আসছেন আগামীকাল রবিবার (১৭ এপ্রিল)।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, রাশাদ হোসাইন চারদিনের সফরে ঢাকায় আসছেন। এ সফরে তিনি বাংলাদেশ সরকারের মন্ত্রী-সচিব, ধর্মীয় ব্যক্তিত্ব ও সুশীল সমাজের প্রতিনিধিদের সাথে বৈঠক করবেন।

মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করে বলেন, যুক্তরাষ্ট্রের আগ্রহের পরিপ্রেক্ষিতে সরকারের কয়েকটি মন্ত্রণালয়ে মন্ত্রী-সচিবদের সাথে ওই বিশেষ দূতের বৈঠকের শিডিউল করা হয়েছে।

জানা গেছে, রাশাদ হোসাইন বাংলাদেশ ইন্সটিটিউট অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজ (বিস) মিলনায়তনে একটি সেমিনারে বক্তব্য রাখবেন। এছাড়া পররাষ্ট্র, ধর্ম, আইন ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের সাথেও বৈঠক করবেন তিনি।

ভারতীয় বংশোদ্ভূত রাশাদ হোসাইনকে চলতি বছর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টর ধর্মীয় স্বাধীনতা বিষয়ক দূত হিসেবে নিয়োগ দেওয়া হয়। তিনি বৈশ্বিক ধর্মীয় স্বাধীনতা বিষয়ে মার্কিন নীতি প্রণয়নে প্রেসিডেন্টকে পরামর্শ দিয়ে থাকেন।

বিশেষ দূত হওয়ার আগে রাশাদ হোসাইন যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা পরিষদের অংশীদারিত্ব এবং গ্লোবাল এনগেজমেন্ট ডিরেক্টরেটের পরিচালক ছিলেন। ওবামা প্রশাসনের সময়ে হোসাইন অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশনে (ওআইসি) প্রতিনিধিত্ব করেছেন। তিনি হোয়াইট হাউসের ডেপুটি অ্যাসোসিয়েট কাউন্সিলর হিসেবেও দায়িত্ব পালন করেন।

আরও খবর

Sponsered content

Powered by