আবহাওয়া

কিছুক্ষণের বৃষ্টিতে ঢাকায় জলাবদ্ধতা

  প্রতিনিধি ৯ আগস্ট ২০২৩ , ৭:২৮:০৬ প্রিন্ট সংস্করণ

কিছুক্ষণের বৃষ্টিতে ডুবেছে ঢাকার সড়ক

রাজধানীতে গত কয়েকদিন বৃষ্টি থাকলেও আজ (বুধবার) সকাল থেকে আকাশে ছিল সূর্যের প্রখর রোদ। সকাল থেকে একটানা রোদ থাকায় ভ্যাপসা গরমে অতিষ্ঠ হয়ে যাওয়ার উপক্রম হচ্ছিল। তবে দুপুরের পর মেঘ চলে আসে ঢাকার আকাশে, তারপর অঝোরে ঝরে বৃষ্টি। যার মাত্রাও ছিল বেশ। এই কিছুক্ষণের বিরতিহীন বৃষ্টিতে ডুবে গেছে ঢাকার বহু সড়ক ও অলিগলি।

বুধবার (৯ আগস্ট) বিকেল ৪টার দিকে রাজধানীতে শুরু হয় মুষলধারে বৃষ্টি, যা চলে টানা সাড়ে ৫টা পর্যন্ত। এরপর বৃষ্টির তীব্রতা কমেছে, তবে ঝিরিঝিরি বৃষ্টি এখনও ঝরছে (সন্ধ্যা ৬টা)। আনুমানিক দেড় ঘণ্টার বৃষ্টিতে ডুবেছে রাজধানীর অনেক প্রধান সড়ক, অলিগলি ও পাড়া-মহল্লা।

মালিবাগ, শান্তিনগর, সায়েদাবাদ, শনির আখড়া, পুরান ঢাকা, বংশাল, নাজিমুদ্দিন রোড, ধানমন্ডি, মিরপুর-১৩, হাতিরঝিলের কিছু অংশ, আগারগাঁও থেকে জাহাঙ্গীর গেট যেতে নতুন রাস্তা, খামারবাড়ি থেকে ফার্মগেট, ফার্মগেট-তেজগাঁও ট্রাক স্ট্যান্ড সংলগ্ন এলাকা, মোহাম্মদপুরের কিছু অংশ, মেরুল বাড্ডা, ডিআইটি প্রজেক্ট এলাকা, গুলশান লেকপাড় এলাকার সংযোগ সড়কসহ বিভিন্ন সড়ক ও অলিগলিতে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। জলাবদ্ধতার কারণে বিভিন্ন সড়কে জমে থাকা পানির মধ্যেই চলছে বিভিন্ন যানবাহন। জলাবদ্ধ সড়কে যানবাহনগুলো চলচল করায় সড়কে যেন মৃদু ঢেউয়ের সৃষ্টি হচ্ছে।

আরও খবর

Sponsered content

Powered by