চট্টগ্রাম

খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র জমা দিলেন মেয়র প্রার্থীরা

  প্রতিনিধি ২১ ডিসেম্বর ২০২০ , ৫:১৭:৪৩ প্রিন্ট সংস্করণ

মোঃ ইব্রাহিম শেখ, পাবত্য চট্রগ্রাম ব্যুরো:

ব্যাপক উৎসাহ-উদ্দীপনা আর উৎসব মুখোর পরিবেশে নিজেদের মনোনয়নপত্র জমা দিয়েছে খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনের মেয়র প্রার্থীরা। রবিবার সকাল থেকে এসব মনোনয়নপত্র জমা দেয় তারা। দ্বিতীয় ধাপে আগামী ১৬ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাওয়া এই পৌর নির্বাচনকে ঘিরে ভোটারদের মধ্যে নানা জল্পনা-কল্পনা দেখা দিয়ে।
রবিবার সকাল খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের প্রার্থী নির্মলেন্দু চৌধুরী নেতাকর্মীদের নিয়ে জেলা নির্বাচন অফিসার ও রির্টানিং অফিসার মো: রাজু আহমেদ এর কাছে মনোনয়নপত্র জমা দেয়। নেতাকর্মীদের নৌকার শ্লোগানে শ্লোগানে প্রকম্পিত হয়ে উঠে পাহাড়ি জনপদ খাগড়াছড়ি।

এ সময় খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রণ বিক্রম ত্রিপুরা,কল্যাণ মিত্র বড়–য়া, মনির হোসেন খান,সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার, জেলা পরিষদ সদস্য ও আওয়ামীলীগ নেতা এড. আশুতোষ চাকমা,শতরূপা চাকমা,শাহিনা ।

এদিকে দুপুর আড়াই টায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে নাগরিক কমিটির পক্ষ থেকে মেয়র পদে নেতাকর্মীদের নিয়ে নিজের মনোনয়নপত্র জমা দেয়। এ সময় উৎসব মুখোর পরিবেশে রফিকুল আলমকে আবারো মেয়র পদে দেখতে চাই শ্লোগানে শ্লোগানে জনপদ মুখোরিত করে তোলে নেতাকর্মীরা। এতে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেয়।

এরআগে সকালে খাগড়াছড়ি জেলা বিএনপির প্রার্থী খাগড়াছড়ি জেলা যুবদলের সাধারণ সম্পাদক ইব্রাহীম খলিল বিএনপির পক্ষ থেকে মেয়র পদে মনোনয়নপত্র জমা দেয়। এ সময় জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমএন আফসারসহ দলের সিনিয়র নেতাকর্মীরা অংশ নেয়। বিকেলে জাতীয় পার্টির পক্ষে মেয়র পদে ফিরোজ আহম্মেদ তার মনোনয়নপত্র জমা দেওয়ার কথা রয়েছে।
খাগড়াছড়ি পৌর নির্বাচনে এবার মোট ভোটার সংখ্যা ৩৭ হাজার ৮৭ জন। তার মধ্যে পুরুষ ভোটার ২০ হাজার ৩শ ৫১ জন এবং নারী ভোটার ১৬ হাজার ৭শ ৩৬ জন বলে জানা যায়। খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনে ১৮টি ভোট কেন্দ্রে ১০৯টি বুথে ভোট গ্রহণের কথা রয়েছে।

দ্বিতীয় ধাপে ৬১টি পৌরসভার সাথে ২০২১ সালের ১৬ জানুয়ারী অনুষ্ঠিত হতে যাচ্ছে খাগড়াছড়ি পৌরসভার নির্বাচন। তবে এবার ব্যালেটে নয়, ভোট গ্রহণ হবে ইভিএমে। নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ চলতি বছরের ২০ ডিসেম্বর রবিবার। মনোনয়নপত্র বাছাই ২২ ডিসেম্বর মঙ্গলবার। প্রার্থীতা প্রত্যাহার ২৯ ডিসেম্বর মঙ্গলবার এবং ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ২০২১ সালের ১৬ জানুয়ারী শনিবার।
দ্বিতীয় ধাপে ৬১টি পৌরসভার মধ্যে ২৯টি ইভিএম ও ৩২টিতে ব্যালটের মাধ্যমে নির্বাচন মধ্যে খাগড়াছড়িতেও ইভিএমের মাধ্যমে খাগড়াছড়ি পৌরসভার নির্বাচনী ভোট গ্রহণ হবে এবার।

আরও খবর

Sponsered content

Powered by