ঢাকা

গোপালগঞ্জে প্রত্যাগত অভিবাসী কর্মীদের পুনঃ একত্রীকরণে ওরিয়েন্টেশন

  প্রতিনিধি ২২ জানুয়ারি ২০২৪ , ৬:২৬:৫৬ প্রিন্ট সংস্করণ

গোপালগঞ্জে প্রত্যাগত অভিবাসী কর্মীদের পুনঃ একত্রীকরণে ওরিয়েন্টেশন

“প্রত্যাগত অভিবাসী ফিরে এলেও পাশে আছি “এই প্রতিপাদ্যকে সামনে রেখে প্রত্যাগত অভিবাসী কর্মীদের পুনঃ একত্রীকরণে রেফারেল এবং আর পি এল সংক্রান্ত বিষয়ে ওরিয়েন্টেশন সম্পন্ন হয়েছে।

প্রত্যাগত অভিবাসী কর্মীদের পুনঃ একত্রীকরণের লক্ষ্যে অনানুষ্ঠানিক খাতে কর্মসংস্থান সৃজনে সহায়ক RAISE প্রকল্প এর আয়োজনে প্রবাসীদের উদ্বুদ্ধ করনে ওরিয়েন্টেশন সম্পন্ন হয়।

রোববার (২১ জানুয়ারি) বেলা ১১ টায় গোপালগঞ্জ সদর উপজেলার পাঁচুরিয়ায় অবস্থিত ওয়েলফেয়ার সেন্টার এর কার্যালয়ে বিদেশ ফেরত বিভিন্ন পেশার কর্মীদের নিয়ে ওরিয়েন্টেশন এর আয়োজন করা হয়। এসময় বিদেশ ফেরত প্রবাসীগণ তাদের অভিজ্ঞতা, ভোগান্তি, সুযোগ-সুবিধা সহ বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ জুবায়ের আহমেদ। এসময় প্রকল্প পরিচালক সৌরেন্দ্রনাথ সাহা, গোপালগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মহসিন উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার লুৎফুল কবির চন্দন, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসার ষষ্ঠী পদ রায়, প্রবাসী কল্যাণ ব্যাংকের ম্যানেজার শাখাওয়াত হোসেন, টিটিসি প্রিন্সিপাল শহিদুল ইসলাম চৌধুরী, ওয়েল ফেয়ার সেন্টার গোপালগঞ্জ এর সহকারী পরিচালক মোঃ আশিক সিদ্দিকী, যুব উন্নয়ন অধিদপ্তর সহকারী পরিচালক মোঃ সাজেদুল হক, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ হারুন-অর রশিদ, গোপালগঞ্জ সাংবাদিক ইউনিয়ন (জিইউজে) এর সভাপতি সৈয়দ মুরাদুল ইসলাম প্রমূখ।

এ সময় বক্তারা বলেন, বিদেশ ফেরত প্রবাসীদের বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা, পরামর্শ, প্রশিক্ষণ এবং পুনরায় কর্মসংস্থানের জন্য আমরা কাজ করে যাচ্ছি। সরকারের বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা প্রদান সহ স্বল্প খরচে বিদেশ গমন, আর্থিক সুবিধা সহ বিভিন্ন ধরনের সহযোগিতা করাই আমাদের মূল লক্ষ্য। বিদেশ গমন ও এর পরবর্তী সব ধরনের সুযোগ-সুবিধা ও পরামর্শের জন্য আমরা সব সময় আপনাদের পাশে আছি।

আরও খবর

Sponsered content

Powered by