ঢাকা

গোপালগঞ্জ মৎস্য ও বীজ উৎপাদন খামার ব্যবস্থাপকের বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ

  প্রতিনিধি ১১ এপ্রিল ২০২৩ , ৯:১৮:৪৬ প্রিন্ট সংস্করণ

 

 গোপালগঞ্জ প্রতিনিধিঃ 
গোপালগঞ্জ মৎস্য ও বীজ উৎপাদন খামার ব্যবস্থাপক তানজিলা আক্তার নিপার বিরুদ্ধে দুর্নীতির লিখিত অভিযোগ করেছে খামারের বেশ কয়েকজন কর্মচারী। তারা মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রানালয়ের সচিব বরাবর একটি অভিযোগ করেন।
এছাড়াও খামার কর্মচারী হাবিবুর রহমান, লিটন সিকদার ও সুমন মুন্সি কুরিয়ারযোগে একটি লিখিত অভিযোগ মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক বরাবরও প্রেরণ করেছেন। খামারটিকে রক্ষা করার জন্য উদ্ধর্তন কর্মকর্তার হস্তক্ষেপ কামনা করছেন ওই খামারের কর্মচারীরা।
অভিযোগে উল্লেখ করেন, উক্ত খামারের ব্যবস্থাপক গোপনে মাছ বিক্রি করেন এবং টেন্ডার বিহীন খামারের ভিতরে কয়েকটি ফলজ গাছ কেটে বিক্রি করে হাতিয়ে নিয়েছেন মোটা অংকের টাকা। যার কারনে খামারের পুকুর পাড়ের ব্যাপক ক্ষতি হয়েছে। খামারের ব্যবস্থাপক প্রায়ই গোপনে সরকারের নির্ধারিত দামে চেয়ে বেশি দামে মাছের পোনা বিক্রি করে বলে অভিযোগ করেন তারা। গোপালগঞ্জ মৎস ও বীজ উৎপাদন খামারের দুর্নীতিবাজ এ কর্মকর্তাকে আইনের আওতায় এনে সরকারের রাজস্ব ক্ষতি সাধন থেকে রক্ষা করার আবেদন জানান খামারের কর্মচারীবৃন্দ ও গোপালগঞ্জবাসী।
এ বিষয়ে অভিযুক্ত খামার ব্যবস্থাপক তানজিলা আক্তার নিপার বক্তব্য নিতে তার ব্যবহৃত মুঠোফোন ০১৮৩১…..৬৬৪ নাম্বারে বারবার কল দিলেও তিনি তা রিসিভ করেননি।
গোপালগঞ্জ জেলা মৎস্য ও বীজ উৎপাদন কর্মকর্তা বিশ্বজিৎ বৈড়াগী বলেন, বিষয়টি আমি জানিনা। তবে সরকারি খামার থেকে কোন গাছ তিনি কাটতে পারেন না এবং গাছ কাঁটার বিষয়টি আমি জানিনা। মাছের পোনা গোপনে বিক্রি করার কোন সুযোগ নেই।

আরও খবর

Sponsered content

Powered by