দেশজুড়ে

গৌরীপুরে ৬১ পূজামণ্ডপ শারদীয় দুর্গোৎসবের জন্য প্রস্তত

  প্রতিনিধি ১১ অক্টোবর ২০২১ , ৫:২১:২০ প্রিন্ট সংস্করণ

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি:

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ময়মনসিংহের গৌরীপুরের ১০টি ইউনিয়ন ও ১ টি পৌরসভায় মোট ৬১ টি পূজা মণ্ডপে দুর্গোৎসবের প্রস্ততি নেয়া হয়েছে।

ইতিমধ্যে মণ্ডপগুলোতে প্রতিমা তৈরির কাজ শেষ হয়েছে। এখন চলছে প্রতিমাতে রং-তুলির কাজ। পাশাপাশি মণ্ডপ আলোকসজ্জা ও গেট নির্মাণের কাজও শেষ পর্যায়ে।

জানা গেছে উপজেলায় এবারের দুর্গোসবে পৌরসভায় ১৭টি, মইলাকান্দা ইউনিয়নে ৮টি, গৌরীপুর ইউনিয়নে ৩টি, অচিন্তপুর ইউনিয়নে ৫টি, মাওহা ইউনিয়নে ৪টি, সহনাটি ইউনিয়নে ২টি, বোকাইনগর ইউনিয়নে ৪টি, রামগোপালপুর ইউনিয়নে ৫টি, ডৌহাখলা ইউনিয়নে ১০টি, ভাংনামারী ইউনিয়নে ১টি ও সিধলা ইউনিয়নে ২টি মণ্ডপে দুর্গোৎসবের প্রস্ততি নেয়া হয়েছে।

আগামী ১১ অক্টোবর থেকে দুর্গোৎসব শুরু হবে। চলবে ১৫ অক্টোবর দশমী পর্যন্ত। এর মধ্যে ১২ অক্টোবর সপ্তমী, ১৩ অক্টোবর অষ্টমী ও ১৪ অক্টোবর মহানবমী। ১৫ অক্টোবর বিসর্জনের মাধ্যমে শেষ হবে দুর্গোৎসব।

গৌরীপুর উপজেলার বিভিন্ন পূজা মন্দির পরিদর্শন করে জানা যায়, সকল পূজার প্রস্তুতি প্রায় শেষ। এখন চলছে ফিনিশিং এর কাজ। গৌরীপুরের সর্ব বৃহৎ পূজা শ্রীশ্রী দুর্গাবাড়ী পূজা মন্দির কমিটির সভাপতি পলাশ কান্তি বিশ্বাস জানান ব্যাপক আলোকসজ্জা সহ পূজার সকল প্রস্তুতি ইতিমধ্যে শেষ। এখন বিশেষ ভাব গাম্ভীর্যের সঙ্গে মায়ের পায়ে পুষ্পাঞ্জলির মাধ্যমে আমরা আমাদের কাঙ্খিত দেবীর আরাধনা শুরু করব।

আরও খবর

Sponsered content

Powered by