দেশজুড়ে

রায়পুরে আর্ট স্কুল উদ্বোধন ও মন্দির পরিদর্শন করলেন স্বরাষ্ট্র মন্ত্রী

  প্রতিনিধি ২১ অক্টোবর ২০২৩ , ৫:২৮:৩৩ প্রিন্ট সংস্করণ

রায়পুরে আর্ট স্কুল উদ্বোধন ও মন্দির পরিদর্শন করলেন স্বরাষ্ট্র মন্ত্রী

লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলা প্রশাসনের উদ্যোগে স্থাপিত আর্ট স্কুলের উদ্ভোদন করা হয়েছে।

আজ শনিবার (২১ অক্টোবর) দুপুরে এই স্কুলের উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, শুদ্ধ ও সুন্দরের চর্চায় উপজেলা প্রশাসনের উদ্যোগ নিয়েই দোতলা ভবন করে স্থায়ীভাবে স্কুল করার উদ্যোগ নেওয়া হয়েছে গত মে মাসে। বাচ্চাদের কথা চিন্তা করে এই আর্ট স্কুল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মাদ্রাসা, স্কুলের ছাত্র-ছাত্রীরা ভর্তি হতে পারবে, বাচ্চারা যদি ছবি আকা বা আর্ট করা শিশু বয়সে শিখে তাহলে বাচ্চাদের মেধার বিকাশ হয। আপাতত রায়পুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে সপ্তাহে দুইদিন ক্লাস অনুষ্ঠিত হচ্ছে।এখন থেকে উপজেলা প্রশাসন আর্ট স্কুলে পূর্ণাঙ্গভাবে ক্লাস শুরু করা হবে। এবং যেসব সুবিধাবঞ্চিত শিশু ও গরীব পরিবারের শিশু ভর্তি হওয়ার আগ্রহ প্রকাশ করবে তাদেরকে বিনামূল্যে এখানে ভর্তি ও শিখার ব্যবস্থা করে দেওয়া হবে।

পরিকল্পনা ও বাস্তবায়নকারী রায়পুর উপজেলা নির্বাহী অফিসার অন্‌জন দাশ বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর একটি প্রোগ্রামে বলেছিলো প্রতিটি উপজেলায় শিশুপার্ক নির্মাণ, খেলার মাঠ নির্মাণ ও সাংস্কৃতিক চর্চার জন্য এমন উদ্যোগ নেওয়ার জন্য। তার ধারাবাহিকতায় আমরা রায়পুর উপজেলা প্রশাসনের উদ্যোগে একটি শিশুপার্ক করেছি এবং এই আর্ট স্কুল নির্মাণ করেছি। আমরা মাননীয় জেলা প্রশাসকের মাধ্যমে মন্ত্রনালয়ে আবেদন করবো জাতীয় ভাবে যেনো প্রত্যেকটা উপজেলাতে উপজেলা প্রশাসন আর্ট স্কুল চালু করে সবাই।

এসময় উপজেলা নির্বাহী অফিসার অন্‌জন দাশের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি, লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন, চট্টগ্রাম বিভাগীয় ডিআইজি নুরেআলম মিনা, লক্ষ্মীপুর জেলা প্রশাসক সুরাইয়া জাহান, লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপার তারেক বিন রশিদ, রায়পুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাসেল ইকবাল, রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিপন বড়ুয়া প্রমুখ।

আর্ট স্কুল উদ্ভোদন শেষ করে মাননীয় স্বরাষ্ট্র মন্ত্রী মহোদয় রায়পুর পৌরশহরে শ্রী শ্রী রাধা মদন মোহন মন্দিরে দূর্গা পূজা মন্ডপ পরিদর্শন করে গরিব ও অসহায় মানুষের মাঝে শাড়ী, লুঙ্গি ও নগদ অর্থ বিতরণ করেন। এর পর রায়পুর সরকারি মার্চেন্ট একাডেমি উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে সমাবেশে বক্তব্য প্রদানের মাধ্যমে তিনি তার রায়পুর  উপজেলার সফর সমাপ্ত করেন। 

আরও খবর

Sponsered content

Powered by