চট্টগ্রাম

চট্টগ্রামের এলিভেটেড এক্সপ্রেসওয়ে উদ্বোধন ১৪ নভেম্বর

  প্রতিনিধি ৮ নভেম্বর ২০২৩ , ৫:০৪:৩৩ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রামের এলিভেটেড এক্সপ্রেসওয়ে উদ্বোধন ১৪ নভেম্বর

চট্টগ্রাম নগরী থেকে বিমান বন্দর পর্যন্ত ১৬ কিলোমিটারের এক্সপ্রেসওয়ের কাজ শেষ না হলেও ১৪ নভেম্বর ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রকল্পটি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চার হাজার ২৯৮ কোটি টাকা ব্যয়ে নির্মাণাধীন এ প্রকল্পের কাজ শেষ হওয়ার কথা রয়েছে ২০২৪ সালের জুনে। প্রায় সাত মাস আগে ১০ শতাংশ কাজ বাকি রেখে প্রকল্পটি উদ্বোধনের সিন্ধান্ত নিয়েছে সরকার।

প্রকল্প পরিচালক সিডিএ’র নির্বাহী প্রকৌশলী মাহফুজুর রহমান বলেন, আপাতত বিমানবন্দর থেকে টাইগারপাস অংশ খুলে দেওয়া হবে। ১৪ নভেম্বর প্রধানমন্ত্রী প্রকল্প উদ্বোধন করবেন। তবে লালখান বাজার থেকে টাইগারপাস অংশের কাজ শেষ না হওয়ায় এই অংশটি এখনই খুলে দেওয়া হচ্ছে না। এখন পর্যন্ত প্রায় ৯০ শতাংশ কাজ শেষ হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে বাকি কাজ সমাপ্ত করা যাবে।

উদ্বোধনের তারিখ ঘোষণা হলেও এখনও শেষ হয়নি ১৪টি র‌্যাম্পের কাজ। এলিভেটেড এক্সপ্রেসওয়েতে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে গাড়ি ওঠানামার জন্য র‌্যাম্প নির্মাণের বিষয়টি অন্তর্ভূক্ত থাকলেও টাইগারপাস ছাড়া কোথাও র‌্যাম্প প্রস্তুত হয়নি।

২০১৮ সালের নভেম্বরে প্রকল্পের নির্মাণ কাজ শুরু হয়। প্রথমে তিন হাজার ২৫০ কোটি ৮৩ লাখ ৯৪ হাজার টাকা প্রকল্প ব্যয় নির্ধারণ হয়েছিল। পরে ব্যয় বেড়ে দাঁড়ায় ৪ হাজার ২৯৮ কোটি ৯৫ লাখ টাকায়। এ ছাড়া প্রকল্পের মেয়াদ আরও দুই বছর বাড়িয়ে ২০২৪ সালের জুন পর্যন্ত করা হয়।

আরও খবর

Sponsered content

Powered by