আইন-আদালত

চট্টগ্রামের হালিশহরে হত্যার দায়ে যুবকের মৃত্যুদন্ড

  প্রতিনিধি ৯ আগস্ট ২০২৩ , ৭:২০:২৮ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রামের হালিশহরে হত্যার দায়ে যুবকের মৃত্যুদন্ড

চট্টগ্রাম নগরীর হালিশহরে হত্যা মামলায় মোঃ হোসেন (২৯) নামে এক যুবককে মৃত্যুদন্ড দিয়েছেন আদালত। ৬ বছর আগে নগরীর হালিশহর থানা এলাকায় দিনমজুর মাকসুদুর রহমান মাকসুদ (২৮) কে হত্যার দায়ে এ মামলা হয়।


আজ বুধবার (৯ আগস্ট) দুপুরে ষষ্ঠ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ সিরাজাম মুনীরার আদালত এই রায় দেন। মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি মোঃ হোসেন সন্দ্বীপ উপজেলার রহমতপুর এলাকার আদিক্কার বাড়ির মৃত রফিকুল ইসলামের ছেলে।

রায়ের বিষয়টি নিশ্চিত করে মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর দীর্ঘতম বড়ুয়া দীঘু বলেন, সাক্ষীর সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আসামি মোঃ হোসনকে ৩০২ ধারায় মৃতুদন্ড, ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদন্ড দিয়েছেন আদালত।


আদালত সূত্রে জানা যায়, সন্দ্বীপ উপজেলা থেকে চাকুরির সন্ধানে ২০১৭ সালের জানুয়ারি মাসের দিকে নগরীতে আসেন মাকসুদুর রহমান মাকসুদ। তিনি দিনমজুরের কাজ করতেন। নগরীর হালিশহর থানার বি-ব্লক ২০ নম্বর লেইনে একটি কক্ষে ব্যাচেলর বাসা ভাড়া নিয়ে থাকতেন। ২০১৭ সালের ১২ মার্চ চায়ের দোকানে কথা কাটাকাটি ও ঝগড়ার জেরে পরদিন রাত ৩টার দিকে মাকসুদকে ছুরিকাঘাত করে হত্যা করে মো. হোসেন।

আরও খবর

Sponsered content

Powered by