দেশজুড়ে

চট্টগ্রামে উপজেলা পর্যায়ে করোনা শনাক্তের শীর্ষে হাটহাজারী

  প্রতিনিধি ৫ জুন ২০২০ , ৪:০৬:২৮ প্রিন্ট সংস্করণ

মো. পারভেজ, হাটহাজারী (চট্টগ্রাম) : দেশের দুই পার্বত্য জেলা রাঙামাটি ও খাগড়াছড়ির একমাত্র প্রবেশদ্বার হিসেবে খ্যাত হাটহাজারী উপজেলা আজ করোনায় অরক্ষিত। গত কয়েক দিনের পরিসংখ্যানই বদলে দিয়েছে হাটহাজারী উপজেলার করোনা পরিস্থিতির হালহকিকত। গত এক সপ্তাহে উপজেলায় শতাধিক করোনা শনাক্ত হয়েছে । করোনার প্রকোপ থেকে রক্ষা পায় নি শিশু থেকে শুরু করে বয়স্ক বৃদ্ধ পর্যন্ত।

আক্রান্ত হওয়া চিকিৎসক, সাংবাদিক, পুলিশ, ব্যাংক কর্মকর্তাসহ সকলকেই নাস্তানাবুদ করে ছাড়ছে প্রাণঘাতী এই করোনা ভাইরাস। সেই সাথে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর করুণ পরিণতির স্বাক্ষীও হয়েছেন হাটহাজারী উপজেলাবাসী। গত ২৮ এপ্রিল হাটহাজারীতে প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পর থেকে দেশের অন্যান্য অঞ্চলের ন্যায় হাটহাজারীতেও প্রায় প্রতিদিনই করোনা শনাক্ত হতে থাকে। তবে ২১ মে থেকে এ শনাক্তের হার মারাত্মক আকার ধারণ করে।

চট্টগ্রাম সিভিল সার্জন তথ্য মতে, ২১ মে হাটহাজারী উপজেলায় মোট করোনা শনাক্তের সংখ্যা ছিল ৩৫ জন। আর ৫ জুন এসে করোনা শনাক্তের সেই সংখ্যা দাঁড়ায় ১৬৬ জনে। ফলে চট্টগ্রামে উপজেলা পর্যায়ে করোনা শনাক্তের শীর্ষে পৌছে গেল হাটহাজারী উপজেলা।

হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তথ্য মতে, ৩ এপ্রিল হতে শুরু হয়ে ৫ জুন পর্যন্ত হাটহাজারী উপজেলা থেকে প্রেরিত মোট ৮৬৬ টি নমুনার মধ্যে ৬৫৭ টির ফলাফল পাওয়া গিয়েছে। যার মধ্যে ১৫৭ টি পজেটিভ ফলাফল। ১৫৭টি পজেটিভ এর মধ্যে অন্য উপজেলা/সিটির বাসিন্দা ১০ জন। এছাড়া হাটহাজারীর বাসিন্দা অন্য জায়গায় নমুনা দিয়ে করোনা শনাক্ত হয়েছে এমন সংখ্যা ১৯ জন। ফলে হাটহাজারীতে মোট করোনা শনাক্তের সংখ্যা ১৬৬ জন। এছাড়া করোনা আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছে ৫ জন। তবে আশার আলো এ পর্যন্ত সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ২১ জন।

হাটহাজারীতে করোনা পরিস্থতির অবনতির কথা স্বীকার করে হাটহাজারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ইতিয়াজ হোসাইন বলেন, করোনা রোগীদের চিকিৎসা দিতে গিয়ে হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক, নার্স, সুইপার আক্রান্ত হয়েছেন। তিনি এসময় সকলকে সচেতন হয়ে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন।

আরও খবর

Sponsered content

Powered by