চট্টগ্রাম

চট্টগ্রামে জেবি কেয়ার প্রসাধনী গুনলো ৪লাখ টাকা জরিমানা

  প্রতিনিধি ৫ ফেব্রুয়ারি ২০২৩ , ৬:৫০:৫৬ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রাম ব্যুরো :

চট্টগ্রাম নগরীতে নকল প্রসাধনী উৎপাদন ও বিপননের দায়ে একটি কারখানাকে ৪লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। রবিবার (৫ ফেব্রæয়ারি) বায়েজিদ এলাকার শাহ হাবিবুল্লাহ রোডের জেবি কেয়ার বাংলাদেশ নামের একটি কারখানাকে এ জরিমানা ধার্য্য করা হয়েছে এবং সেই সাথে ওই কারখানার ব্যবস্থাপককে এক বছরের কারাদন্ড দিয়েছে প্রশাসন।

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত কর্তৃক পরিচালিত এ অভিযানে প্রায় ৫ লক্ষাধিক টাকার প্রসাধনী সামগ্রী ধ্বংস করা হয়েছে।

এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, জেবি কেয়ার বাংলাদেশ নামের একটি ভুয়া ফ্যাক্টরিতে অভিযান চালানো হয়েছে। অভিযানে বিপুল পরিমাণ অনুমোদনহীন সাবান, শ্যাম্পু, ডিটারজেন্ট, গিøসারিন, ফেসওয়াস, যৌন উত্তেজক ট্যাবলেট, ব্রেস্ট ক্রিম, ব্যথ্যানাশক ক্রিমসহ বিভিন্ন ভেজাল প্রসাধনী পাওয়া গেছে। এছাড়া বিভিন্ন সাবানে অনুমতি ছাড়াই বিএসটিআইয়ের লোগো ব্যবহার করতে দেখা গেছে। প্রচন্ড নোংরা এবং অস্বাস্থ্যকর পরিবেশে অনুমোদনহীনভাবে এ সকল পণ্য তৈরির দায়ে ফ্যাক্টরির ম্যানেজার মোঃ খায়রুজ্জামান রাজুকে ১ বছরের কারাদন্ড দেওয়া হয়েছে। একইসঙ্গে ওই কারাখানাকে ৪ লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া ফ্যাক্টরিতে আটক ৩ জন শ্রমিককে বয়স বিবেচনা করে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

অভিযানের বিষয়ে চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, ‘ভেজালবিরোধী এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। রিয়াজউদ্দীন বাজারসহ অন্যান্য যেসকল বাজারে এগুলো বিক্রি হয় সেসকল জায়গায় আমরা অভিযান চালাব।’

আরও খবর

Sponsered content

Powered by