চট্টগ্রাম

চট্টগ্রামে মাদক মামলায় দুইজনের যাবজ্জীবন

  প্রতিনিধি ১ ফেব্রুয়ারি ২০২৪ , ৭:৫০:৩২ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রামে মাদক মামলায় দুইজনের যাবজ্জীবন

চট্টগ্রামে মাদকের মামলায় দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঞাঁর আদালত এ রায় দেন। দণ্ডপ্রাপ্তরা হলেন কক্সবাজার জেলার উখিয়া থানার পূর্ব ফারির বিলের মৃত আবুল হোসেনের ছেলে ইসমাইল (৪৬) ও একই গ্রামের আবুল হোসেনের ছেলে মো. রেদওয়ান (২৯)। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

পরে তাদের কারাগারে পাঠানো হয়েছে। আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ জানান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে অভিযোগ প্রমাণিত হওয়ায় ঈসমাইল ও রিদুয়ানকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই রায়ে আদালত প্রত্যেক আসামিকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন।

মামলার নথি সূত্রে জানা যায়, ২০২১ সালের ১০ ডিসেম্বর রাতে কর্ণফুলী থানার শিকলবাহা ওয়াই জংশন মোড়ের পশ্চিমে একটি যাত্রীবাহী বাস থেকে নেমে পালাচ্ছিলো ইসমাইল ও রেদওয়ান। এসময় তাদেরকে আটক করে র‌্যাব-৭। সেই সময় ইসমাইলের কাছ থেকে ৭৮ হাজার ৬০০ পিস এবং রিদুয়ানের কাছ থেকে ৫৮ হাজার ৯৫০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

এ ঘটনায় র‌্যাব-৭ এর তৎকালীন ডিএডি মো. খলিদুর রহমান বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন। মামলায় তদন্ত শেষে ২০২২ সালের ৩১ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করলে একই বছরের ৩০ জুন আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু হয়। মামলায় সাত জনের সাক্ষ্য নিয়ে আদালত এ রায় দেন।

আরও খবর

Sponsered content

Powered by