চট্টগ্রাম

চট্টগ্রামে শহিদ ক্যাপ্টেন শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপিত

  প্রতিনিধি ৫ আগস্ট ২০২৩ , ৬:১৯:২৩ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রামে শহিদ ক্যাপ্টেন শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপিত

চট্টগ্রামে যথাযোগ্য মর্যাদায় প্রতিবছরের ন্যায় এবছরও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে।

আজ ( ৫ আগস্ট) সকাল সাড়ে ১০ টায় চট্টগ্রামের জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মুখে শেখ রাসেল চত্বরে অস্থায়ীভাবে স্থাপিত বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামালে-এর প্রতিকৃতিতে বিভাগীয় কমিশনার ও পুলিশ কমিশনারের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এসময় অন্যান্য সরকারি দপ্তরের পক্ষ থেকেও ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের জীবনী নিয়ে আলোচনা সভা করা হয়। আলোচনা সভার শুরুতে প্রধান অতিথি জন্মদিনের কেক কাটে।


সভায় জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার মোঃ তোফায়েল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে অতিরিক্ত পুলিশ কমিশনার ফয়সাল মাহমুদ, ডিআইজি রেঞ্জ নুরেআলম মিনা, পুলিশ
সুপার এস. এম. শফিউল্লাহ, জেলা ইউনিট কমান্ডার (ভারপ্রাপ্ত) এ. কে. এম . সরোয়ার কামাল। এছাড়াও সরকরি দপ্তরের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারিসহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।


এসময় বক্তারা বলেন বীর মুক্তিযোদ্ধা শেখ কামাল দেশের সংকটাপন্ন সময়ে দেশকে উদ্ধার করার জন্য নিজের জীবন বাজি রেখে যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন। দেশকে স্বাধীনকরে বীরের বেশে দেশে ফিরেছিলেন। এরপর তিনি নিজের উজ্জ্বল ভবিষ্যতের কথা চিন্তা না করে দেশের যুবকরা যাতে বিপথে গিয়ে নষ্ট না হয় সেজন্য নিরলসভাবে কাজ করে গেছেন। সমাজ বদলানো থেকে শুরু করে বিভিন্ন
সাংস্কৃতিক ও খেলাধুলা বিষয়ক কাজে নিজেকে নিয়োজিত করেছেন এবং যুদ্ধবিধস্ত দেশের যুবকদেরকে বিপদের হাত থেকে রক্ষা করেছেন।

আরও খবর

Sponsered content

Powered by