চট্টগ্রাম

চবিতে ছাত্রলীগের দু্ই গ্রুপের আবারও সংঘর্ষ

  প্রতিনিধি ১৫ ফেব্রুয়ারি ২০২৪ , ৭:২২:৫২ প্রিন্ট সংস্করণ

চবিতে ছাত্রলীগের দু্ই গ্রুপের আবারও সংঘর্ষ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে আবারও সংঘর্ষের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুর ১টার দিকে এ সংঘর্ষ শুরু হয়। একঘণ্টা পর পুলিশ ক্যাম্পাসে অবস্থান নিয়ে দু’পক্ষকে সরিয়ে দেয়।

জানা যায়, ২০১৯-২০ শিক্ষাবর্ষের কামরুল ইসলাম ২০১৯ সালের দিকে ছাত্রলীগের সিক্সটি নাইনের রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। পরে তিনি ছাত্রলীগের আরেক গ্রুপ বিজয়ে যোগ দেন। এ নিয়ে সিক্সটি নাইন গ্রুপের ২০১৯-২০ শিক্ষাবর্ষের কর্মীদের সঙ্গে দীর্ঘদিন ধরেই কামরুলের বিরোধ চলে আসছে।

এ বিরোধকে কেন্দ্র করে গত রোববার কামরুলকে মারধর করেন সিক্সটি নাইন গ্রুপের কর্মীরা। পরে বুধবার রাতে সোহরাওয়ার্দী হলে সিক্সটি নাইন গ্রুপের এক কর্মী রাতের খাবার খেতে এলে কামরুলের সঙ্গে তার হাতাহাতির ঘটনা ঘটে। এ ঘটনা জানাজানি হওয়ার পর বিজয় গ্রুপের নেতাকর্মীরা সোহরাওয়ার্দী হলের সামনে আর সিক্সটি নাইন গ্রুপের নেতাকর্মীরা শাহজালাল হলের সামনে অবস্থান নেন। পরে দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া চলে।

এ সময় দু’পক্ষের নেতাকর্মীরা একে অপরের দিকে ইটপাটকেল নিক্ষেপ করেন। এ ঘটনার জের ধরে সিক্সটি নাইনের নেতাকর্মীরা বৃহস্পতিবার বেলা ১২টার দিকে বিজয়ের এক কর্মীকে কলা ঝুপড়ি এলাকায় মারধর করে। এ খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে বিজয়ের কর্মীরা লাঠিসোঁটা ও দেশীয় অস্ত্র নিয়ে ক্যাম্পাসে অবস্থান নেয়।

পরে সিক্সটি নাইনের কর্মীদের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইটপাটকেলে নিক্ষেপে লিপ্ত হয় গ্রুপ দুটি। বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর নাজেমুল মুরাদ বলেন, দু’পক্ষকেই হলে পাঠানো হয়েছে। ক্যাম্পাসে পুলিশ মোতায়েন আছে।

আরও খবর

Sponsered content

Powered by