চট্টগ্রাম

চমেক হাসপাতালের শিক্ষানবিশ চিকিৎসকদের কর্মবিরতি

  প্রতিনিধি ২৭ মার্চ ২০২৪ , ৭:৩১:৪১ প্রিন্ট সংস্করণ

চমেক হাসপাতালের শিক্ষানবিশ চিকিৎসকদের কর্মবিরতি

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত শিক্ষানবিশ চিকিৎসকরা গত কয়েকদিন ধরে কাজ রেখে আন্দোলনে নেমে মানববন্ধন কর্মসূচি পালন করছে।

নানা দাবি আদায়ে চলমান এ আন্দোলনে চতুর্থদিনের মতো বুধবার (২৭ মার্চ) মেডিকেল কলেজের সামনে মূল সড়কে মানববন্ধনে অংশ নিয়ে বিভিন্ন দাবি দাওয়া উত্থাপন করে বক্তব্য দিয়েছেন, যা ২৮ মার্চ দুপুর ২টা পর্যন্ত চলবে বলে জানিয়েছেন চমেক হাসপাতাল ইন্টার্ন চিকিৎসক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ডা. মুকেশ রঞ্জন দে। মুকেশ রঞ্জন দে বলেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আমাদের কর্মবিরতি চলছে।

আগামীকাল স্বাস্থ্য মন্ত্রীর সঙ্গে শিক্ষানবিশ চিকিৎসকরা দেখা করবেন। তিনি সম্মত হলে আমাদের কর্মসূচি প্রত্যাহার করা হবে। উল্লেখ্য, পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা যৌথভাবে ৪টি দাবি দিয়েছেন। এর মধ্যে ইন্টার্ন চিকিৎসকদের বেতন ৩০ হাজার টাকা এবং পোস্ট গ্র্যাজুয়েট প্রাইভেট ট্রেইনি চিকিৎসকদের বেতন বাড়িয়ে ৫০ হাজার টাকা করতে হবে।

পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি চিকিৎসকদের (এফসিপিএস, রেসিডেন্ট ও নন রেসিডেন্ট) বকেয়া ভাতা প্রদান করতে হবে। ১২টি প্রাইভেট ইন্সটিটিউটের নন-রেসিডেন্ট ও রেসিডেন্টদের আকস্মিক ভাতা বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার করে ভাতা পুনর্বহাল করতে হবে। চিকিৎসক সুরক্ষা আইন প্রণয়ন করতে হবে।

আরও খবর

Sponsered content

Powered by