রাজশাহী

চাটমোহরের প্রতিবন্ধী জীবন পেল হুইল চেয়ার

  প্রতিনিধি ১৪ নভেম্বর ২০২১ , ৪:৪৮:৫২ প্রিন্ট সংস্করণ

চাটমোহর (পাবনা) প্রতিনিধি : ‘মানুষ মানুষের জন্য’ এ শ্লোগানে ঢাকাস্থ চাটমোহর উন্নয়ন ফোরাম চাটমোহরের হতদরিদ্র, প্রতিবন্ধী, অসুস্থ, শীতার্ত অসহায় মানুষের কল্যাণে কাজ করছে। এরই ধারাবাহিকতায় পাবনার চাটমোহর উপজেলার মুলগ্রাম ইউনিয়নের সুইগ্রামে শারিরীক ও মানসিক প্রতিবন্ধী জীবন হোসেনকে (১০) একটি হুইল চেয়ার প্রদান করা হয়েছে।

ফোরামের সভাপতি পুলিশের অতিরিক্ত ডিআইজি ও র‌্যাব-৪ এর পরিচালক মোজাম্মেল হকের পক্ষে গত ১১ নভেম্বর বিকেলে মুলগ্রাম ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আখেজ উদ্দিন ও বিলচলন ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক এম এ জিন্নাহ হুইল চেয়ারটি জীবনের পরিবারের কাছে হস্তান্তর করেন । এ সময় জীবনের মা, বাবা, স্বজন ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।

জন্মগত প্রতিবন্ধী জীবনের বাবা দিনমজুর জিয়ারুল ইসলাম ও মা শ্যামলী খাতুন জানান, সন্তান ভুমিষ্ট হওয়ার পর আমাদের সবটুকু ভালোবাসা দিয়ে ওর নাম রাখছিলাম জীবন। কখনো ভাবিনি জীবন প্রতিবন্ধী হবে। দিনমজুরের কাজ করেও সন্তানের জন্য অনেক অর্থ ব্যয় করেছি। সামর্থ হয়ে ওঠেনি ছেলের জন্য একটি হুইল চেয়ার কিনে দেবার। সরকারিভাবে একটি প্রতিবন্ধী কার্ড করে দিয়েছেন চেয়ারম্যান। ছেলের এই করুণ পরিণতির খবরে একটি হুইল চেয়ার প্রদান করায় এলাকার কৃতী সন্তান বাংলাদেশ পুলিশের এডিশনাল ডিআইজি মোজাম্মেল হকের প্রতি কৃতজ্ঞতা জানান তারা।

Powered by