বাংলাদেশ

জনগণের দাবি মানা না হলে গণপ্রতিরোধ : জামায়াত

  প্রতিনিধি ৯ নভেম্বর ২০২৩ , ৫:৫৪:৫২ প্রিন্ট সংস্করণ

জনগণের দাবি মানা না হলে গণপ্রতিরোধ : জামায়াত

জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি মুহাম্মদ কামাল হোসাইন বলেছেন, অবরোধ জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠার জন্য। অবরোধ স্বৈরাচার ও ফ্যাসিবাদী সরকারের পদত্যাগের জন্য। জনগণের দাবি মানা না হলে গণপ্রতিরোধ গড়ে তোলা হবে।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) সকালে রাজধানীর চিটাগাং রোড অবরোধের সময় তিনি একথা বলেন।

অবৈধ ও ফ্যাসিবাদী সরকারের পদত্যাগ, জামায়াত আমির ডা. শফিকুর রহমানসহ নেতাদের মুক্তি ও কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠার দাবিতে তৃতীয় দফায় ৪৮ ঘণ্টার অবরোধের দ্বিতীয় দিনে সড়কপথ, নৌ-পথ এবং রেলপথ অবরোধ কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর শনির আখড়ায় সড়ক অবরোধ করে ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের নেতাকর্মীরা।

অবরোধ কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য শাহজাহান খান, মাওলানা আমিরুল ইসলাম, মাওলানা বাইজিদ হাসান, অ্যাডভোকেট একে আজাদ, সাফিউল আলম ও ছাত্রনেতা দেলোয়ার হোসেনসহ অন্যান্য নেতারা।

ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের সহকারী সেক্রেটারি মুহাম্মদ কামাল হোসাইন বলেন, জনগণের দাবি আদায়ের এক দফা সরকার পতনের আন্দোলন সফল না হওয়া পর্যন্ত জামায়াত রাজপথে অবস্থান করবে। মুক্তিকামী জনগণ অবৈধ সরকারের বিরুদ্ধে সোচ্চার হয়েছে। এদেশের জনগণ অধিকার আদায়ে রাস্তায় নেমে এসেছে। তারা এই অবৈধ আওয়ামী সরকারকে আর এক মুহূর্তও ক্ষমতায় দেখতে চায় না। আমরা রাজপথে নেমেছি, দাবি আদায় না হওয়া পর্যন্ত রাজপথ থেকে ফিরে যাবো না।

মতিঝিল এলাকায় সড়ক অবরোধ

রাজধানীর মতিঝিল এলাকায় সড়ক অবরোধ করে ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের নেতাকর্মীরা। সহকারী সেক্রেটারি অধ্যাপক ড. আবদুল মান্নানের নেতৃত্বে এ সময় আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য আবু আম্মার, শামসুল বারী, মুতাসিম বিল্লাহ, নুর উদ্দিন এবং ইসলামী ছাত্রশিবির ঢাকা মহানগরী পূর্ব শাখার প্রচার সম্পাদক মুহিব্বুল্লাহ হোসাইনিসহ জামায়াত ও ছাত্রশিবিরের বিভিন্ন পর্যায়ের নেতারা।

খিলগাঁও রামপুরা ডেমরা সড়ক অবরোধ

বৃহস্পতিবার সকালে রাজধানীর খিলগাঁও এলাকায় রামপুরা-ডেমরা সড়ক অবরোধ করেন জামায়াত নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য আবদুস সালামের নেতৃত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য আব্দুল্লাহ আল আমিন, মো. শাহজাহান, আসিফ আদনান, মাওলানা মাহমুদুর রহমান, ইসলামী ছাত্রশিবির ঢাকা মহানগরী পূর্ব শাখার এইচআরডি সম্পাদক তাজুল ইসলাম ফয়সাল, খিলগাঁও থানা সভাপতি নাঈমুল ইসলাম সহ জামায়াত ও শিবিরের বিভিন্ন পর্যায়ের নেতারা।

ধোলাইপাড় মোড় সড়ক অবরোধ

তৃতীয় দফার অবরোধে কর্মসূচির শেষ দিনে রাজধানীর ধোলাইপাড় মোড় সড়ক অবরোধ করে দলটির নেতাকর্মীরা। কর্মপরিষদ সদস্য হাফিজুর রহমানের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য মো. মহিউদ্দিন, কবিরুল ইসলাম, হেলাল উদ্দিন, ছাত্রনেতা হেলাল সহ জামায়াত ও ছাত্রশিবিরের বিভিন্ন পর্যায়ের নেতারা।

হাজারীবাগে সড়ক অবরোধ

একই দাবিতে রাজধানীর হাজারীবাগে সড়ক অবরোধ করে জামায়াতের নেতাকর্মীরা। কর্মপরিষদ সদস্য অধ্যাপক নুর নবী মানিকের নেতৃত্বে এসময় উপস্থিত ছিলেন মজলিসে শূরা সদস্য শহিদুল ইসলাম সোহেল, মুজিবুর রহমান খানসহ জামায়াত ও ছাত্রশিবিরের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

আরও খবর

Sponsered content

Powered by