দেশজুড়ে

জাতীয় মৎস্য পদক-২০২১ পেলেন রাউজানের সাংসদ ফজলে করিম চৌধুরী

  প্রতিনিধি ২৯ আগস্ট ২০২১ , ৫:৩৬:২৩ প্রিন্ট সংস্করণ

হালদা নদীর মা মাছের প্রজনন রক্ষায় মৎস সপ্তাহ উপলক্ষে মৎস ও প্রাণী সম্পদ মন্ত্রী রেজাউল করিম ও কৃষি মন্ত্রী ড. আবদুর রাজ্জাকের হাত থেকে মৎস পদক ২০২১ গ্রহন করছের সাংসদ ফজলে করিম চৌধুরী এমপি

রাউজান (চট্টগ্রাম) :

মৎস্য খাতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় জাতীয় মৎস্য পদক-২০২১ পেলেন চট্টগ্রাম-৬ রাউজান আসনের সাংসদ, রেলপথ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরী এমপি। এই নিয়ে চতুর্থ বারের মতো জাতীয় পদক লাভের গৌরব অর্জন করেন তিনি। ২৯ আগস্ট রবিবার রাজধানী ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২১ এর উদ্বোধনী অনুষ্ঠানে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম ও কৃষি মন্ত্রী ড. মোঃ আবদুর রাজ্জাকের হাত থেকে তিনি এই পদক গ্রহণ করে।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি (ভার্চুয়াল) ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের মাননীয় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন কৃষি মন্ত্রী ড. মোঃ আবদুর রাজ্জাক, বাংলাদেশ জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এমপি।

উল্লেখ্য, রাউজানের সাংসদ ফজলে করিম এমপি ইতোপূর্বে ২০১৩ সালে ‘পরিবেশ পদক’, ২০১৭ সালে ‘বঙ্গবন্ধু কৃষি পদক’ ও ২০১৮ সালে ‘বৃক্ষ রোপনে জাতীয় পুরস্কার’সহ তিনবার জাতীয় পদক লাভের কৃতিত্ব অর্জন করেন। সর্বশেষ এশিয়ার একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র হালদা নদীর মৎস্য সংরক্ষণে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ জাতীয় মৎস্য পদক অর্জনের মধ্য দিয়ে চতুর্থবারের মতো জাতীয় পদক পান তিনি।

সাংসদ এ বি এম ফজলে করিম চৌধুরীর মৎস্য পদক অর্জনে রাজনৈতিক, সামাজিক সংগঠনের পক্ষ থেকে সোশ্যাল মিডিয়ায় পদক গ্রহণের ছবি দিয়ে সাংসদকে অভিনন্দন জানান।

আরও খবর

Sponsered content

Powered by