বাংলাদেশ

‘জিয়ার অবদান স্বীকার করতে লজ্জা কেন’

  প্রতিনিধি ৪ মার্চ ২০২১ , ৫:০৫:৩০ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

বঙ্গবন্ধুই স্বাধীনতার মূল নেতা এবং তার নামেই সবাই যুদ্ধ করেছেন মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, ‘আমরা কখনও দাবি করি না যে মুক্তিযুদ্ধের সর্বাত্মক নেতা জিয়াউর রহমান ছিলেন। আমরা যারা যুদ্ধ করেছি তারা বঙ্গবন্ধুর নামেই যুদ্ধ করেছি। কিন্তু স্বাধীনতার ঘোষণা তো দিয়েছেন জিয়াউর রহমান। এটা অস্বীকার করছেন কেন? এটা স্বীকার করতে লজ্জা কেন?’

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে ময়মনসিংহ নগরীর আল বারাকাহ কনভেনশন সেন্টারে এসব কথা বলেন নজরুল ইসলাম খান। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন মিডিয়া কমিটি ময়মনসিংহ বিভাগের সাংবাদিকদের সাথে ওই মতিবিনিময় সভার আয়োজন করে।

নজরুল ইসলাম বলেন, মুক্তিযুদ্ধের আলোচনা হলেই জিয়াউর রহমানের কথা আসবে, শফিউল্লাহ সাহেবের কথা আসবে, খালেদ মোশাররফের কথা আসবে, কর্ণেল তাহেরের কথা আসবে- এরকম সবার কথা আসবে। যারাই মুক্তিযুদ্ধের নেতৃত্বে ছিলেন সবার নামই আসবে। এবং পরবর্তী পর্যায়ে তিনি যদি কোনো অপরাধ করে থাকেন সে অপরাধের জন্য আলাদা শাস্তি হবে। কিন্তু ওই সময়কার সাহসিকতার জন্য প্রাপ্ত খেতাব, এখন কেড়ে নেয়া হবে কোন যুক্তিতে? এটা কি দয়ার দান। এটা তো তার অর্জন। খেতাব বাতিলের নামে মুক্তিযোদ্ধাদের অপমান করা হচ্ছে বলেও মন্তব্য করে বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য।

সুবর্ণ জয়ন্তী উদযাপন মিডিয়া কমিটির আহ্বায়ক ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সুবর্ণ জয়ন্তী উদযাপন জাতীয় কমিটির সদস্য সচিব আবদুস সালাম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সুবর্ণ জয়ন্তী উদযাপন মিডিয়া কমিটির সদস্য সচিব শামা উবায়েদ।

Powered by