বাংলাদেশ

জ্বালানি তেলের দাম বাড়ানো অযৌক্তিক : জিএম কাদের

  প্রতিনিধি ৪ নভেম্বর ২০২১ , ৪:৫৭:৩০ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

জ্বালানি তেলের দাম বাড়ানোর সিদ্ধান্তকে অযৌক্তিক বলে দাবি করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের।

তিনি বলেন, তেলের দাম বাড়লে মানুষের জীবনযাত্রার ব্যয় বেড়ে যাবে। তেলের দাম বাড়লে পণ্যের উৎপাদন ও পরিবহন ব্যয় বেড়ে যাবে। এমনিতেই দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে মানুষের জীবন অতিষ্ঠ। তার উপর তেলের দাম বেড়ে যাওয়ায় মানুষের জীবন আরও কঠিন হয়ে পড়বে।

বৃহস্পতিবার (৪ নভেম্বর) দুপুরে বনানীতে জাপা চেয়ারম্যানের কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।  সাবেক অতিরিক্ত সচিব ড. নূরুন্নবী মৃধা জাতীয় পার্টিতে যোগদান উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

তিনি আরও বলেন, সরকার ব্যবসায়িক দৃষ্টি দিয়ে দেশ পরিচালনা করলে মানুষের কষ্ট আরও বেড়ে যাবে। সেবার মনোভাব নিয়ে দেশ পরিচালনা করতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

আন্তর্জাতিক বাজারে দাম বাড়ার অজুহাতে তেলের দাম বাড়ানো হয়েছে উল্লেখ করে জিএম কাদের বলেন, করোনাকালে আন্তর্জাতিক বাজারে তেলের দাম অনেক কম ছিল, তখন তো তেলের দাম কমানো হয়নি। তখন যে পরিমাণ টাকা লাভ হয়েছে সেই টাকা কোথায় গেল? ভর্তুকি দিয়ে হলেও তেলের দাম সহনীয় রাখতে হবে।

তিনি আরও বলেন, আইনের শাসন সূচকে বাংলাদেশের অবস্থান ১৩৯টি দেশের মধ্যে ১২৪তম। আন্তর্জাতিক বিভিন্ন সূচকে আমরা পিছিয়ে পড়ছি। এটা খুবই দুঃখজনক।

জাতীয় পার্টি চেয়ারম্যান আরও বলেন, ২১ বছর আওয়ামী লীগ রাষ্ট্র ক্ষমতার বাইরে থেকে অনেক দুর্বল হয়ে পড়েছিল। আবার ১৩ বছর ধরে ক্ষমতার বাইরে থেকে বিএনপির অবস্থাও অনেক দুর্বল। কিন্তু ৩১ বছর রাষ্ট্র ক্ষমতার বাইরে থেকে জাতীয় পার্টি এখনো রাজনীতিতে সক্রিয় আছে। কারণ, জাতীয় পার্টির শেকড় অনেক শক্ত।

জিএম কাদের বলেন, অনেকেই এরশাদকে স্বৈরাচার বলেন। কিন্তু কেন স্বৈরাচার বলেন তার জবাব দিতে পারেন না তারা। আওয়ামী লীগ ও বিএনপির বাইরে জাতীয় পার্টি হচ্ছে সম্ভাবনাময় রাজনৈতিক শক্তি। তাই বিএনপি ও আওয়ামী লীগ বারবার জাতীয় পার্টিকে ধ্বংস করতে অপচেষ্টা করেও সফল হয়নি।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপা, মীর আব্দুস সবুর আসুদ, চেয়ারম্যানের উপদেষ্টা এমএ তালহা, যুগ্ম সাংগঠনিক সম্পাদক নাটোর জেলা আহ্বায়ক অধ্যাপক আলাউদ্দিন মৃধা প্রমুখ।

আরও খবর

Sponsered content

Powered by