বাংলাদেশ

জ্বালানি তেলের দাম বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি হাসানুল হক ইনুর

  প্রতিনিধি ১০ আগস্ট ২০২২ , ৩:৫৭:১৬ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

জ্বালানি তেলের দাম বৃদ্ধিকে আত্মঘাতী সিদ্ধান্ত উল্লেখ করে তা প্রত্যাহারের দাবি জানিয়েছেন ক্ষমতাসীন জোটের নেতা ও জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ সভাপতি হাসানুল হক ইনু।

এই দাবিতে বুধবার (১০ আগস্ট) ঢাকাসহ সারাদেশে বিক্ষোভ করেছে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ। দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে দলটি রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে জিপিও’র সামনে মানববন্ধন-সমাবেশ-বিক্ষোভ মিছিল করে।

সমাবেশে সভাপতির বক্তব্যে জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেন, জ্বালানি তেলের দাম বৃদ্ধির সিদ্ধান্ত আত্মঘাতী। যা ইতোমধ্যে অর্থনীতি ও জনজীবনে মারাত্মক নেতিবাচক ও ক্ষতিকর প্রভাব ফেলতে শুরু করেছে। পণ্যপরিবহনের ভাড়া বৃদ্ধি, কৃষিতে সেচ ব্যয় বৃদ্ধি, নিত্যপণ্যের দাম আরও বৃদ্ধিসহ এই সিদ্ধান্ত জনজীবনে বাড়তি চাপ তৈরি করেছে। মানুষের ক্রয় ক্ষমতা হ্রাস পেয়েছে।

আত্মঘাতী এই সিদ্ধান্ত প্রত্যাহার করতে আর্থিক খাতসহ অর্থনীতির অন্যান্য খাতে সমন্বয় করা ও দুর্নীতি-লুটপাট-অপচয় বন্ধ করতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

বৈশ্বিক সংকটে অর্থনীতি সচল রাখতে, সাধারণ মানুষের ক্রয় ক্ষমতা ধরে রাখতে, নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণে রাখতে আগামী ছয় মাসের জন্য বিশেষ অর্থনৈতিক প্যাকেজ গ্রহণ করতে সরকারের প্রতি আহ্বান জানান জাসদ সভাপতি।

সমাবেশে আরো উপস্থিত ছিলেন দলটির সাধারণ সম্পাদক শিরীন আখতার, কার্যকরী সভাপতি অ্যাডভোকেট রবিউল আলম, সহ-সভাপতি মীর হোসাইন আখতার, বীর মুক্তিযোদ্ধা শফি উদ্দিন মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক মোখলেছুর রহমান মুক্তাদির, শওকত রায়হান, রোকনুজ্জামান রোকন, মো. মোহসীন, ওবায়দুর রহমান চুন্নু, জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাইফুজ্জামান বাদশা।

আরও খবর

Sponsered content

Powered by