চট্টগ্রাম

টানেল উদ্বোধনকে ঘিরে যান চলাচল বন্ধ থাকবে যেসব সড়কে

  প্রতিনিধি ২৬ অক্টোবর ২০২৩ , ৬:০২:৪৭ প্রিন্ট সংস্করণ

টানেল উদ্বোধনকে ঘিরে যান চলাচল বন্ধ থাকবে যেসব সড়কে

চট্টগ্রামের পতেঙ্গায় নির্মিত ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল’ আগামী ২৮ অক্টোবর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পতেঙ্গা প্রান্তে টানেল উদ্বোধন শেষে অপরপ্রান্ত আনোয়ারায় আওয়ামী লীগের সমাবেশে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী। ওইদিন চট্টগ্রামে যান চলাচল নিয়ন্ত্রণে বিধিনিষেধ আরোপ করেছে চট্টগ্রাম মেট্রাপলিটন পুলিশ(সিএমপি)। সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যক্তি (ভিভিআইপি) ও গুরুত্বপূর্ণ ব্যক্তিদের (ভিআইপি) নিরাপত্তা ও সড়ক পথে নির্বিঘ্ন চলাচল নিশ্চিত করতে ২৮ অক্টোবর কয়েকটি সড়কে এ নিয়ন্ত্রণ থাকবে বলে সিএমপি সূত্রে জানা গেছে। এ ছাড়া নিরাপত্তার স্বার্থে ২৭ অক্টোবর ভোর ৬টা থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত কেউ পতেঙ্গা সমুদ্র সৈকত এলাকায় প্রবেশ করতে পারবে না বলেও পুলিশের পক্ষ থেকে জানানো হয়।

সিএমপির দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সিমেন্ট ক্রসিং-কাঠগড় হয়ে কোনো যানবাহন সমুদ্র সৈকত বা বিমানবন্দরে যেতে পারবে না। বিমানবন্দরগামী সব জনসাধারণকে সিমেন্ট ক্রসিং থেকে বাম দিকে মোড় নিয়ে বোটক্লাব হয়ে যাতায়াত করার জন্য বলা হয়েছে। বিমানবন্দর মোড় ক্রস করে বাটারফ্লাই পার্ক হয়ে টানেল ও সমুদ্র সৈকত এলাকায় যাওয়া যাবে না। এ ছাড়া, ফৌজদারহাট আউটার লিংক রোডে যান চলাচল সম্পূর্ণ বন্ধ থাকবে।

সিএমপি’র অতিরিক্ত উপপুলিশ কমিশনার (জনসংযোগ) স্পিনা রানী প্রামাণিক বলেন, নিরাপত্তা ও সার্বিক বিবেচনায় এ নির্দেশনা দেয়া হয়েছে। সর্বসাধারণের সুবিধার্থে বন্দরগামী যানবাহন আউটার লিংক রোড পরিহার করে ‘সিটি গেইট-একে খান-সাগরিকা রোড ক্রসিং-বড়পুল-নিমতলা’ হয়ে চলাচল করবে।

আরও খবর

Sponsered content

Powered by