দেশজুড়ে

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে শ্রমিকের মৃত্যু

  প্রতিনিধি ২৬ সেপ্টেম্বর ২০২৩ , ৩:৫৫:০০ প্রিন্ট সংস্করণ

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে শ্রমিকের মৃত্যু

বাগেরহাটের শরণখোলায় ডেঙ্গু আক্রান্ত হয়ে রাসেল খান (২৭) নামে এক করাতকল শ্রমিকের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সকাল ৭টার দিকে খুলনা নেয়ার জন্য এ্যাম্বুল্যান্সে তোলার সময় মারা যান তিনি। নিহত রাসেল উপজেলার ধানসাগর ইউনিয়নের পশ্চিম রাজাপুর গ্রামের সোবাহান খানের ছেলে। তিনি স্ত্রী-সন্তান নিয়ে আমড়াগাছিয়া গ্রামে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘরে বসবাস করতেন এবং স্থানীয় ফজলু মাস্টারের স-মিলে শ্রমিক হিসেবে কাজ করতেন তিনি।

নিহতের নানা আ. সোমেদ খান জানান, গত শনিবার বিকেলে স-মিলে কাজ করা অবস্থায় জ্বর জ্বর অনুভব করেন রাসেল। রাতে প্রচন্ড জ্বর ও গা ব্যাথা শুরু হয়। রবিবার সকালে স্থানীয়ভাবে চিকিৎসা নেয়। তাতে জ্বর না কমায় সোমবার সকালে উপজেলা সদর রায়েন্দার একটি ক্লিনিকে নিয়ে পরীক্ষা করানো হলে ডেঙ্গু সনাক্ত হয়।

এসময় চিকিৎসক তাকে দ্রুত খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিতে বলেন। কিন্তু হতদরিদ্র রাসেলের পরিবারের কিচিৎসা খরচ যোগাড় করতে দেরি হয়ে যায়।

মঙ্গলবার সকাল ৭টার দিকে খুলনার উদ্দেশে এ্যাম্বুল্যান্সে ওঠানোর সময় মৃত্যু হয় শ্রমিক রাসেলের। শরণখোলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পন কর্মকর্তা ডা. প্রিয় গোপাল বিশ্বাস জানান, ডেঙ্গু আক্রান্ত হয়ে রাসেল খান নামে এক ব্যক্তির মৃত্যুর খবর শুনেছেন। তবে তাকে হাসপাতালে আনা হয়নি। সময় মতো হাসপাতালে এনে সঠিক চিকিৎসা করালে হয়তো বেঁচে যেতেন।

ডা. প্রিয় গোপাল আরো জানান, বর্তমানে শরণখোলার সর্বত্রই ডেঙ্গুর প্রকোপ। চলতি মাসে হাসপাতালের পরীক্ষায় প্রায় ১৫০ জন ডেঙ্গু রোগী সনাক্ত হয়েছে। এর মধ্যে যাদের অবস্থা সংকটপূর্ণ এমন ২৫ জন পূরুষ ও ৯ জন নারীকে ভর্তি করে চিকিৎসা দেওয়া হয়েছে। বর্তমানে ডেঙ্গু ওয়ার্ডে পাঁচ জন পুরুষ চিকিৎসাধীন রয়েছেন।

আরও খবর

Sponsered content

Powered by