খেলাধুলা

থামল দীর্ঘ ২৩ বছরের মিতালি রাজ, ট্যুইটে আবেগঘন অবসর-বার্তা

  প্রতিনিধি ৮ জুন ২০২২ , ৫:৪৮:৫৫ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক: ভারতীয় ক্রিকেটে শেষ একটি গোটা অধ্যায়। ২৩ বছরের দীর্ঘ ক্রিকেটজীবনে দাঁড়ি। অবসর নিলেন ভারতীয় মহিলা ক্রিকেট দলের অধিনায়ক মিতালি রাজ। আজ, বুধবার টুইটারে নিজেই জানালেন এই খবর। এর আগেই তিনি ইঙ্গিত দিয়েছিলেন মহিলা ক্রিকেট বিশ্বকাপ তার শেষ টুর্নামেন্ট হতে পারে। টুইটারে একটি আবেগঘন পোস্টও করেছেন তিনি। মিতালি রাজ আন্তর্জাতিক ক্রিকেটে পথ চলা শুরু করেন ১৯৯৯ সালে। ভারতীয় ক্রিকেট দলের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠতে বেশিদিন সময় লাগেনি।

 

 

মিতালির বার্তা:
ভারতের নীল জার্সিটা পরার জন্য অনেক ছোট থেকেই আমার যাত্রা শুরু হয়েছিল। এই যাত্রায় অনেক ভাল সময়-মন্দ সময় এসেছে। নানা ওঠাপড়া হয়েছে। প্রতিটি ঘটনা আমায় নতুন কিছু শিখিয়েছে। গত ২৩ বছর আমার জীবনে সবচেয়ে চ্যালেঞ্জিং, মজাদার ছিল। বাকি সবকিছুর মতোই এই যাত্রারও শেষ হয়। আজ, আমি আন্তর্জাতিক ক্রিকেটের সমস্ত ফরম্যাট থেকে অবসর নিচ্ছি। যখনই আমি মাঠে নেমেছি। ভারতকে জেতানোর জন্য নিজের সেরাটা দিয়েছি। তেরঙ্গার প্রতিনিধিত্ব করার প্রতিটি মুহূর্ত আমি উপভোগ করেছি। বিসিসিআই (BCCI) এবং জয় শাহ-কে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

কেন এখন অবসর নিচ্ছেন তিনি?
টুইট বার্তাতেই তিনি জানিয়েছেন, এই সময়টাই তিনি অবসর নেওয়ার জন্য ঠিক সময় হিসেবে ভাবছেন। কারণ এখন ভারতীয় দল তরুণ এবং যোগ্য হাতে রয়েছে। এই দলের ভবিষ্যতও উজ্জ্বল বলে মনে করেন মিতালি রাজ। অবসর নিলেও খেলার সঙ্গেই জুড়ে থাকবেন বলে জানিয়েছেন তিনি। ভারতীয় মহিলা ক্রিকেটের উন্নতির জন্য়ও তিনি কাজ করবেন বলে জানিয়েছেন।

Powered by