দেশজুড়ে

দখলদার চক্রের দৌরাত্মে প্রাণ বাঁচাতে পালিয়ে বেড়াচ্ছে ফাতেমা

  প্রতিনিধি ১৬ অক্টোবর ২০২৩ , ৬:৩৭:১৪ প্রিন্ট সংস্করণ

দখলদার চক্রের দৌরাত্মে প্রাণ বাঁচাতে পালিয়ে বেড়াচ্ছে ফাতেমা

ফরিদপুরের বোয়ালমারীতে এক অসহায় নারীকে তার ভিটে-মাটি থেকে উচ্ছেদ করতে নানামুখী ষড়যন্ত্র ও নিপীড়নের অভিযোগ উঠেছে স্থানীয় এক প্রভাবশালী মহলের বিরুদ্ধে। উপজেলার শেখর ইউনিয়নের শেখপুর গ্রাম নিবাসী মধ্য বয়স্কা ঐ নারীর নাম মোছাঃ ফাতেমা খানম। লক্ষ্য বাস্তবায়নে ওই অসাধু চক্রটি ফাতেমা খানম ও তার তিন কন্যা সন্তানের ওপর ভয়াবহ শারীরিক ও মানসিক নির্যাতন চালানোর পাশাপাশি তাদের বাড়ির সীমানা প্রাচীর ভেঙে যাতায়াতের একমাত্র পথ দখল করে সেখানে তৈরি করেছে টিনের ছাপরা ঘর।

ইটের দেয়াল ভেঙ্গে ছাপরা ঘরের চার পাশ ঘিরে রাখা হয়েছে বাঁশ ও পাটকাঠির বেড়া দিয়ে। ফলে পরিবারটি নিজেদের বাড়িতে যেমন যাতায়াত করতে পারছেন না তেমনি প্রতিপক্ষের অব্যাহত হামলা, মারধর ও হুমকি-ধমকির মুখে সহায়-সম্পদ ফেলে প্রাণ ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন। পরে নিরুপায় হয়ে ভুক্তভোগী ফাতেমা খানম মো. আরব আলী ভূঁইয়া, মো. বাবর আলী ভূঁইয়া, মো. ইসলাম আলী ভূঁইয়া, মো.মান্দার আলী ভূঁইয়া, মো. ইয়ার আলী ভূঁইয়া, মো. আসলাম আলী ভূঁইয়া সহ অজ্ঞাত ৭/৮ জনের বিরুদ্ধে বোয়ালমারী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

লিখিত অভিযোগ পেয়ে থানা থেকে পুলিশ এসে ঘটনার সত্যতা পান এবং উভয় পক্ষকে থানায় ডেকে নেন। ভুক্তভোগীকে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গদের উপস্থিতিতে তার ক্রয়কৃত জমি মেপে বুঝে দিতে বিশেষ করে চলাচলের পথ খুলে দিতে অনুরোধ করেন। প্রতিপক্ষ এ বিচার সালিশ মানতে অপারগতা জানিয়ে থানায় অভিযোগকারী ও তার পরিবারকে দেখে নেওয়ার হুমকি-ধমকি দিয়েছেন বলে জানাগেছে।

ভুক্তভোগী এ বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলের হস্তক্ষেপ কামনা সহ জীবনের নিরাপত্তা নিশ্চিত করে তার নিজ বাড়িতে শান্তিপূর্ণভাবে ও নিরাপদে বসবাস করার জোর দাবি জানিয়েছেন।

এবিষয়ে রোববার (১৫ অক্টোবর) বিকালে গণমাধ্যমকর্মীরা অভিযুক্তদের সাক্ষাৎকার নিতে তাদের বাড়িতে গেলে তারা গণমাধ্যমে কোন সাক্ষাৎকার দিবেন না বলে জানান।

আরও খবর

Sponsered content

Powered by