দেশজুড়ে

দুই ভাইয়ের বিরোধ মেটাতে গিয়ে সালিসদার খুন

  প্রতিনিধি ৯ সেপ্টেম্বর ২০২৩ , ৪:৩০:৪৬ প্রিন্ট সংস্করণ

দুই ভাইয়ের বিরোধ মেটাতে গিয়ে সালিসদার খুন

বাড়ির জায়গা নিয়ে দুই ভাইয়ের বিরোধ মেটাতে গিয়ে ছুরিকাঘাতে খুন হয়েছেন সালিসদার আবদুর রউফ (৭০)। গতকাল শুক্রবার রাত ১০টার দিকে ফেনীর ছাগলনাইয়া উপজেলার পাঠাননগর ইউনিয়নের গন্ধব্যপুর গ্রামের আমজাদ মজুমদারের বাড়িতে এ ঘটনা ঘটে। নিহত আবদুর রউফ স্থানীয় হোটেল ব্যবসায়ী ছিলেন।

এদিকে খুনের ঘটনায় জড়িত সন্দেহে ওই রাতেই তিনজনকে আটক করেছে পুলিশ। আটকরা হলেন- ওই বাড়ির মামুন, তার স্ত্রী রোকসানা এবং সালিসদার মনসুর

নিহতের ছেলে আবদুল মোমিন জানান, তাদের বাড়ির মিজান ও মামুন দুই ভাইয়ের মধ্যে ঘরের জায়গা নিয়ে বিরোধ চলছিল। গতকাল রাত ১০টার দিকে বাড়ির উঠানে সালিস ডাকেন দুই ভাই। সালিসে স্থানীয় ২০-২৫ জন গণ্যমান্য লোক উপস্থিত ছিলেন। সালিস চলাকালে দুই ভাইয়ের মধ্যে কথাকাটাকাটি হয়। এ সময় বিদ্যুৎ চলে যায়। তখন হট্টগোল থামানোর চেষ্টা করেন রউফ।

আবদুল মোমিনের অভিযোগ, সালিসদার মনসুরের সঙ্গে আগে থেকে বিরোধ ছিল রউফের। এ সুযোগ কাজে লাগাতে অন্ধকারে মনসুরের নেতৃত্বে রউফের ওপর হামলা করেন মামুন ও তার ছেলে আরমানসহ কয়েকজন। তাদের সবার হাতে দা-ছুরি ছিল। ছুরিকাঘাত করে রউফকে রক্তাক্ত করা হয়। তখন উপস্থিত লোকজন তাকে উদ্ধার করে ফেনী সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় মোমিন বাদী হয়ে রাতেই পাঁচজনকে আসামি করে থানায় মামলা করেন।

স্থানীয় ইউপি সদস্য জামাল উদ্দিন জানান, তার ওয়ার্ডে সালিস অথচ তাকে জানানো হয়নি। দিনে সালিস না করে রাতে কেন সালিশ ডাকা হলো। তার ধারণা, পূর্ব পরিকল্পিতভাবে এ খুনের ঘটনা ঘটতে পারে।

ছাগলনাইয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুদ্বীপ রায় বলেন, খবর পেয়ে রাতেই ঘটনাস্থল থেকে তিনজনকে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারে অভিযান চালাচ্ছে পুলিশ।

Powered by