ঢাকা

দুর্যোগ প্রতিমন্ত্রী আমাদের সাথে প্রতিশ্রুতি রাখেননি

  প্রতিনিধি ১৭ ডিসেম্বর ২০২৩ , ৫:১৫:৫৭ প্রিন্ট সংস্করণ

দুর্যোগ প্রতিমন্ত্রী আমাদের সাথে প্রতিশ্রুতি রাখেননি

ত্রাণ ও দুর্যোগ ব্যাবস্থাপনা প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান পরপর দুইবার নির্বাচিত  হয়েও আমাদের সাথে যেসব প্রতিশ্রুতি দিয়েছিলেন তা রাখেননি বলে মন্তব্য করেছেন বাংলাদেশ গার্মেন্টস এন্ড শিল্প শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মোঃ ঈসমাইল হোসেন ঠান্ডু।

শনিবার (১৬ ডিসেম্বর) সকালে আশুলিয়ার জামগড়ার রাজ্জাক প্লাজায় সংগঠনটির উদ্যোগে  আয়োজিত মহান বিজয় দিবসে আলোচনা সভা ও পোশাক শ্রমিকদের মাঝে খাবার বিতরণকালে তিনি এই মন্তব্য করেন। 

এসময় শ্রমিক নেতা ঠান্ডু বলেন, রানা প্লাজা ধ্বসে একজনের কপাল পুড়েছে, আরেক জনের কপাল খুলেছে। যিনি এমপি হয়েছেন, তিনি পেশাগতভাবে একজন ডাক্তার। শ্রমিকদের কারণেই এমপি ও মন্ত্রী হয়েছেন তিনি। তার মেডিকেলে শ্রমিকদের অবশ্যই বিনা চিকিৎসা দিতে পারতেন। আমরা দেখেছি যে চিকিৎসা নিতে ২০হাজার টাকা লাগে সেই চিকিৎসা নিতে তার মেডিকেলে ৬০হাজার টাকা লাগে। একজন নেতা ফোন দিলে ১০হাজার টাকা কমান। আমরা সাধারন মানুষ চিকিৎসা সেবা নিতে পারি না। তাই আমরা ঢাকা-১৯ আসনের স্বতন্ত্র প্রার্থী সাইফুল ভাইর কাছে শ্রমিকদের ফ্রি চিকিৎসার জন্য একটি হাসপাতাল স্থাপনের আবদার করেছি।  আমাদেরকে প্রতিশ্রুতি দিয়েছেন তিনি নির্বাচিত হলে একটি হাসপাতাল করে দিবেন। 

তিনি আরও বলেন, করোনা মহামারীর সময়ে শ্রমিকরা ৬০% বেতন পেয়েছিলো। তখন ঐ বেতন দিয়ে শ্রমিকদের চলতে অনেক কষ্ট হয়েছিলো। সাইফুল ভাই  তখন আমাদের পাশে দাড়িয়েছিলেন। তখন থেকে শুরু করে এখনও শ্রমিকসহ মেহনতি মানুষকে অনেক সাহায্য সহযোগিতা করে আসছেন। এবং তার মাধ্যমে আমার অফিস থেকে ঐ সময়ে শ্রমিকদেরকে অনেক অনুদান দিয়েছিলাম। আমরা তাকে বিপদে-আপদে পাশে পেয়েছি। 

অন্যদিকে, শোকজ খাওয়ার পরও ফের প্রতীক বরাদ্দের আগেই নিজ দলের মার্কা দিয়ে পোষ্টার ছাপিয়ে প্রচারণা চালানো শুরুর অভিযোগ উঠেছে নৌকার মনোনীত প্রার্থী ডা. এনামুর রহমানের বিরুদ্ধে। বিভিন্ন নেতাকর্মীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে এসব প্রচারণা চলাচ্ছে। এছাড়াও সাভার ও আশুলিয়ার বিভিন্ন এলাকায় প্রতিদিন করা হচ্ছে উঠান বৈঠকসহ আলোচনা সভা। নির্বাচনি মনোনয়ন জমা দেওয়ার পর থেকেই এসব নৌকা প্রার্থীর সমর্থকরা আচারণ বিধির প্রতি কোন তোয়াক্কা না করেই বিভিন্ন এলাকায় প্রচার-প্রচারণা চালিয়ে আসছেন। এমনকি স্বতন্ত্র প্রার্থীর কর্মী সমর্থকদের উপর হুমকি দেওয়ারও অভিযোগ উঠেছে।

এ বিষয়ে জানতে একাধিকবার ডাঃ এনামুর রহমানের মুঠোফোনে কল দেওয়া হলেও তিনি এই প্রতিবেদকের ফোনটি রিসিভ করেন নি।

আরও খবর

Sponsered content

Powered by