ঢাকা

মেট্রোরেল সম্প্রসারণের দাবিতে মানববন্ধন

  প্রতিনিধি ২৫ এপ্রিল ২০২৪ , ৪:৩১:১৭ প্রিন্ট সংস্করণ

মেট্রোরেল সম্প্রসারণের দাবিতে মানববন্ধন

যোগাযোগ খাতে সরকারের অগ্রাধিকার মেট্রোরেলের এমআরাটি-৫, এমআরটি-৬ এর আওতায় চলমান প্রকল্পি হেমায়েতপুর থেকে নবীনগর পর্যন্ত সম্প্রসারণের দাবিতে মানববন্ধন করেছে নাগরিক সমাজ।

বৃহস্পতিবার সকাল ১১টার দিকে সাভার উপজেলা পরিষদের আমতলা এলাকায় এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় মেট্রোরেল হেমায়েতপুর থেকে নবীনগর অথবা দিয়াবাড়ি থেকে সাভারের রেডিও কলোনি পর্যন্ত বর্ধিত করার দাবি জানানো হয়। মানববন্ধন কর্মসূচিতে সভাপতিত্ব করেন সাভার নাগরিক কমিটির সমন্বয়ক ও বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সভাপতি মো. কামরুজামান খান।

এসময় তিনি বলেন, মেট্রোরেলের প্রকল্প সাভার পৌর এলাকার শেষ সীমানা পর্যন্ত সম্প্রসারণের জন্য মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ও সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বরাবর আবেদন করা হয়েছে। প্রধানমন্ত্রীর মুখ্য সচিবকে এ ব্যাপারে অবগতপত্র দেয়া হয়েছে। সেইসঙ্গে রেলমন্ত্রী, সচিব ও মহাপরিচালকে পত্র দিয়ে এবং সরাসরি সবকিছু অবগত করা হয়েছে। সুবিধাবঞ্চিত সাভারবাসী রেলসেবা পাওয়ার আশায় বুক বেঁধেছেন। সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচির অংশ হিসেবে সাভারের লাখ লাখ মানুষ মেট্রোরেলের সুবিধা প্রত্যাশা করেন। দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানান তিনি।

এসময় আরও অনেকে বক্তব্য রাখেন। বক্তারা এমআরটি-৫ প্রকল্প সাভার হেমায়েতপুর থেকে সাভার পৌর এলাকার রেডিওকলোনী থেকে নবীনগর জাতীয় স্মৃতিসৌধ পর্যন্ত সম্প্রসারণের দাবি জানান। বক্তারা বলেন, এই প্রকল্পে সরকার যদি কোনোরকম জটিলতা মনে করে তাহলে এমআরটি-৬ প্রকল্প উত্তরা দিয়াবাড়ি থেকে বিরুলিয়া হয়ে সাভার রেডিওকলোনী পর্যন্ত সম্প্রসারণ করা যেতে পারে। পর্যায়ক্রমে তা নবীনগর জাতীয় স্মৃতিসৌধ পর্যন্ত সম্প্রসারণের দাবিও জানান বক্তারা।

কর্মসূচিতে সড়কের উপর দিয়ে সম্ভব না হলে মাটির নীচ দিয়ে মেট্রোরেলের যে প্রকল্প রয়েছে সেই প্রকল্পে সাভার অংশ যুক্ত করার দাবি জানানো হয়েছে। মানববন্ধন কর্মসূচিতে বিভিন্ন বয়সী মানুষসহ যুব ও তরুণ সমাজের কয়েক’শ প্রতিনিধি অংশ নেয়।

আরও খবর

Sponsered content

Powered by