চট্টগ্রাম

দোহাজারীতে ইঞ্জিনিয়ার জসিম উদ্দিনকে সংবর্ধনা

  প্রতিনিধি ২৮ জানুয়ারি ২০২৪ , ৩:৫০:১৫ প্রিন্ট সংস্করণ

দোহাজারীতে ইঞ্জিনিয়ার জসিম উদ্দিনকে সংবর্ধনা

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভার ৭নম্বর ওয়ার্ডে দোহাজারী রায়জোয়ারা ইসলামিয়া নজিরিয়া সুন্নিয়া দাখিল মাদরাসার শ্রেণিকক্ষ সংকট নিরসনের জন্য নিজস্ব অর্থায়নে ২৬ লাখ টাকা ব্যয়ে চারকক্ষ বিশিষ্ট একটি ভবন নির্মাণ করে দেন মাদ্রাসাটির সাবেক সভাপতি ও নাহার বিল্ডার্স চেয়ারম্যান ইঞ্জিনিয়ার জসিম উদ্দিন জনি। তাঁর মরহুম পিতা সামশুল আলম ও মরহুম মাতা সামশুন নাহারের নামে ভবনটির নামকরণ করা হয়।

নিজস্ব অর্থায়নে মাদ্রাসার ভবন নির্মাণ করে দেওয়ায় এলাকাবাসীর পক্ষ থেকে পশ্চিম রায়জোয়ারা তালুকদার বাড়ি সুন্নি যুব সমাজের উদ্যোগে ইঞ্জিনিয়ার জসিম উদ্দিন জনিকে সংবর্ধনা দেওয়া হয়েছে।

শনিবার (২৭ জানুয়ারি) রাতে মাদ্রাসার মাঠে সংগঠনটির ব্যবস্থাপনায় অনুষ্ঠিত ঈদ-ই মিলাদুন্নবী (সা.) মাহফিলে তাঁর হাতে সম্মাননা স্মারক তুলে দেন মাদ্রাসাটির সাধারণ সম্পাদক আব্দুর রশিদ, সাবেক সুপার মাওলানা মুফতি মোহাম্মদ ইসলাম নকশবন্দী, শিক্ষক মাওলানা মোহাম্মদ আবু ইউসুফ, মাওলানা মাহফুজুর রহমান, তালুকদারবাড়ি সুন্নি যুব সমাজের মাওলানা আহমদ শরীফ, আবদুল আলিম, জয়নাল আবেদীন, আবু তাহের, আব্বাস উদ্দিন, দিদার, মনজুর, আবুল খায়ের, ইব্রাহিম সহ সংগঠনটির সদস্যবৃন্দ।

সম্মাননা পেয়ে কৃতজ্ঞতা প্রকাশ করে ইঞ্জিনিয়ার জসিম উদ্দিন জনি বলেন, শ্রেণিকক্ষ সংকটের কারণে আমার এলাকার ছেলেমেয়েরা যাতে পড়ালেখায় পিছিয়ে না থাকে সে জন্য আমি নিজস্ব অর্থায়নে ভবন নির্মাণ করে দিয়েছি। এই ভবনটি চার তলা ফাউন্ডেশন দিয়েছি। পরবর্তীতে স্থান সংকুলান না হলে আগামী বছর এটিকে দোতলায় রূপান্তর করা হবে। আমি মনে করি শিক্ষা বিস্তার সকলের দায়িত্ব। আমরা যদি সরকারের ওপর সবকিছু চাপিয়ে দেই তাহলে ঠিক হবে না।

সমাজের বিত্তশালীরা যে যার জায়গায় থেকে দেশের উন্নয়নে এগিয়ে এলে দেশের উন্নয়ন ত্বরান্বিত হবে। ছেলেমেয়েকে নিয়মিত শিক্ষা প্রতিষ্ঠানে পাঠানোর পাশাপাশি তাদের পড়ালেখার উন্নতির জন্য যথাযথ তদারকি করার জন্য অভিভাবকদের প্রতি আহ্বান জানান তিনি।

আরও খবর

Sponsered content

Powered by