চট্টগ্রাম

দোহাজারীতে মসজিদের খতিব, ইমাম ও মুয়াজ্জিনদের ঈদ উপহার বিতরণ

  প্রতিনিধি ৬ এপ্রিল ২০২৪ , ৩:২১:০৮ প্রিন্ট সংস্করণ

দোহাজারীতে মসজিদের খতিব, ইমাম ও মুয়াজ্জিনদের ঈদ উপহার বিতরণ

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভায় মসজিদের খতিব, ইমাম ও মোয়াজ্জিনদের মাঝে আলহাজ আবুল কাশেম লেদু চেয়ারম্যান স্মৃতি ফাউন্ডেশনের সার্বিক সহযোগিতায় ঈদ উপহার বিতরণ করা হয়েছে।

শুক্রবার (৫ এপ্রিল) বিকালে পৌরসভার রূপনগর কমিউনিটি সেন্টারে দোহাজারী পৌরসভার মেয়র এবং আলহাজ আবুল কাশেম লেদু চেয়ারম্যান স্মৃতি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি আলহাজ মোহাম্মদ লোকমান হাকিমের ব্যক্তিগত অর্থায়নে পৌরসভার নয়টি ওয়ার্ডের বিভিন্ন মসজিদে দায়িত্বরত ১৮০ জন খতিব, ইমাম ও মুয়াজ্জিনদের মাঝে ঈদ উপহার ও নগদ অর্থ বিতরণ করা হয়।

এ উপলক্ষ্যে জামিজুরী সুন্নীয়া ফাজিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ আলহাজ মাওলানা মুফতি আহমদ হোসাইন আলকাদেরির সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলহাজ আবুল কাশেম লেদু চেয়ারম্যান ফাউন্ডেশন সাধারণ সম্পাদক কবি মুহাম্মদ জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় আলোচনায় অংশ নেন, দোহাজারী পৌরসভার কাউন্সিলর মোহা. শাহ্ আলম, মোহাম্মদ ইদ্রিস, এসএম পহর উদ্দিন, আলহাজ আবুল কাশেম লেদু চেয়ারম্যান স্মৃতি ফাউন্ডেশন ভাইস-চেয়ারম্যান ও দোহাজারী পৌরসভা যুবলীগ যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ সোলাইমান, হাজারী বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ নাজিম উদ্দীন, দোহাজারী জামিজুরী আহমদুর রহমান উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদ অভিভাবক সদস্য নুর মোহাম্মদ হোসেন, মাওলানা খায়রুল বশর হক্কানী, মাওলানা ফরহাদুল ইসলাম কাদেরি, মাওলানা মঈনুদ্দিন মোহাম্মদ ওসমান প্রমুখ।

ঈদ উপহার বিতরণকালে দোহাজারী পৌরসভার মেয়র আলহাজ মোহাম্মদ লোকমান হাকিম বলেন, আমার পিতা মরহুম আবুল কাশেম লেদুকে দোহাজারীর মানুষ ভালোবাসতেন বলে তাঁকে বার বার চেয়ারম্যান নির্বাচিত করেছিলেন। তিনি চেয়ারম্যান থাকাকালীন দোহাজারীর সাধারণ মানুষের সুখ-দুঃখে সব সময় পাশে ছিলেন। তাঁর মৃত্যুর পর আমাদের পরিবারের পক্ষ থেকে আলহাজ আবুল কাশেম লেদু চেয়ারম্যান স্মৃতি ফাউন্ডেশনের মাধ্যমে দোহাজারী পৌরসভার মানুষদের সহযোগিতা করে যাচ্ছি। শুধু দোহাজারী নয় দোহাজারী পৌরসভার বাইরেও ফাউন্ডেশনের উদ্যোগে মসজিদ-মাদ্রাসা ও এতিমখানার সার্বিক উন্নয়নে কাজ করে যাচ্ছি।

মানুষের সেবা করতে পদ পদবিতে থাকাটা জরুরি নয়। এজন্য মানুষের সেবা করার মানসিকতা থাকতে হবে। খতিব, ইমাম ও মুয়াজ্জিনরা হচ্ছেন সমাজের সবচেয়ে সম্মানীয় ব্যক্তি। প্রতিটি গ্রাম ও পাড়া মহল্লায় ইমামরা নেতৃত্ব দেন। সমাজ পরিবর্তন করতে ইমাম মুয়াজ্জিনদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। মসজিদের খুতবায় সমাজের অরাজকতা, সন্ত্রাস, নৈরাজ্য, মাদক, বাল্যবিবাহ সহ কিশোর গ্যাং দমনের বিষয়ে আলোচনা করতে হবে। তাহলে সকলের প্রচেষ্টায় এলাকায় শান্তি বজায় থাকবে।

গত ১৭ জুলাই দোহাজারী পৌরসভার প্রথম নির্বাচনে পৌরবাসী আমাকে বিপুল ভোটে নির্বাচিত করেছেন তাঁদের সেবা করার জন্য। আমি মেয়র নির্বাচিত হওয়ার পর থেকে মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছি। ইনশাল্লাহ আগামীতেও এভাবেই মানুষের পাশে থাকবো।”পরে দোয়া মোনাজাত পরিচালনা করেন জামিজুরী সুন্নীয়া ফাজিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা আবু ছৈয়্যদ নেজামী।

আরও খবর

Sponsered content

Powered by