চট্টগ্রাম

ধর্ষণে অন্তঃসত্ত্বা: সৎ বাবার যাবজ্জীবন

  প্রতিনিধি ২২ অক্টোবর ২০২৩ , ৭:১৩:২০ প্রিন্ট সংস্করণ

ধর্ষণে অন্তঃসত্ত্বা: সৎ বাবার যাবজ্জীবন

চট্টগ্রামে মেয়েকে ধর্ষণের অভিযোগে এক সৎ বাবাকে যাবজ্জীবন কারাদন্ডাদেশ দিয়েছেন আদালত।

আজ রোববার (২২ অক্টোবর) চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-৭ এর বিচারক ফেরদৌস আরা এই রায় দেন। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত মোঃ মজিদ (৪৯) কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানার গুলপাশা ইউনিয়নের সাবুক পাড়া আরচ মিয়ার বাড়ীর মৃত আরজু মিয়ার প্রকাশ আরচ মিয়ার ছেলে।

মামলা সূত্রে জানা যায়, ২০১৭ সালের ৯ ডিসেম্বর সকালে প্রতিদিনের মতো মা বাসা-বাড়িতে কাজ করতে গেলে সেই সুযোগে কিশোরীকে বাসায় একা পেয়ে জোরপূর্বক ধর্ষণ করে সৎ বাবা মজিদ। একইসঙ্গে এ বিষয়ে মুখ খুললে কিশোরী ও তার মাকে হত্যা করার হুমকি দেয়। ভয়ভীতি দেখিয়ে এভাবে সবসময় ধর্ষণ করতো সৎ বাবা। এতে কিশোরী অন্তঃস্বত্তা হয়ে পড়লে বিষয়টি জানাজানি হয়। এ বিষয়ে কিশোরীর মা জিজ্ঞেস করলে সৎ বাবা রাগারাগি করে বাসা থেকে বের হয়ে যায়।

এ ঘটনায় ২০১৮ সালের ২ জুন ধর্ষণের শিকার কিশোরী বাদী হয়ে সদরঘাট থানায় মামলা করেন। মামলার তদন্ত শেষে ২০১৮ সালের ৫ সেপ্টেম্বর ট্রাইব্যুনালে অভিযোগপত্র দাখিল করা হয়। ২০১৯ সালের ১৯ ফেব্রুয়ারী ট্রাইব্যুনালে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরু হয়।

ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর (পিপি) এম এ নাসের চৌধুরী জানান, তিনজনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত রবিবার এ রায় দিয়েছেন। রায়ে আসামি মজিদকে যাবজ্জীবন কারাদন্ডের পাশাপাশি এক লাখ টাকা অর্থদন্ড অনাদায়ে আরও ছয় মাসের সাজা দিয়েছেন। রায় ঘোষণার সময় আসামি উপস্থিত ছিলেন। পরে তাকে সাজামূলে কারাগারে পাঠানো হয়।

আরও খবর

Sponsered content

Powered by