রাজশাহী

নন্দীগ্রামে স্কুলে স্কুলে পৌঁছে যাচ্ছে নতুন বই

  প্রতিনিধি ৩০ ডিসেম্বর ২০২০ , ৪:১৫:২২ প্রিন্ট সংস্করণ

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি :

বছর শুরুর প্রথম দিনে বগুড়ার নন্দীগ্রাম উপজেলায় শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে নতুন বই তুলে দেয়া হবে। তবে উৎসবহীনভাবে বই পাবে শিক্ষার্থীরা। বিদ্যালয়গুলোতেও চাহিদা মোতাবেক বই এখনো উপজেলায় এসে পৌঁছেনি। জানা গেছে, উপজেলায় ১০৬ টি সরকারী প্রাথমিক বিদ্যালয় ও ৪৩ টি কেজি স্কুল রয়েছে।

ইতোমধ্যে শিক্ষা-প্রতিষ্ঠানে পৌঁছাতে শুরু করেছে নতুন বই। শিক্ষকরা দূর-দূরান্ত থেকে ভ্যান-অটো রিকশা নিয়ে এসে বই নিয়ে স্কুলে যাচ্ছেন। এই সব স্কুলের শিক্ষার্থীর জন্য ১ লাখ ৩ হাজার ৪১৬ টি বই লাগবে। তবে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে ৭৯ হাজার ৬০২ টি বই এসেছে। চতুর্থ ও পঞ্চম শ্রেণির আংশিক বই এখনো আসেনি।

এছাড়া ৩০টি নিম্নমাধ্যমিক ও হাইস্কুল এবং ১৯টি মাদ্রাসা গুলোতেও বই পৌঁছে গেছে। তবে এই বিদ্যালয়গুলোতেও চাহিদা মোতাবেক বই এখনো উপজেলায় এসে পৌঁছেনি। করোনা ভাইরাসের কারণে স্ব-স্ব বিদ্যালয় নির্দিষ্ট সময় মেনে মাস্ক ও নিরাপদ দূরত্ব বজায় রেখে শিক্ষার্থী কিংবা অভিভাবকগণের হাতে বই তুলে দেওয়া হবে।

নতুন বই হাতে নিয়ে শিক্ষার্থীরা হাসিমুখে বাড়ি ফিরবে সেদিন। এ বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুল কাইয়ুম বলেন, করোনার কারণে এবারে বই উৎসব হচ্ছে না। এছাড়া চতুর্থ ও পঞ্চম শ্রেণির আংশিক বই এখনো আসেনি। তবে সহায়ক সকল বই পৌঁছে গেছে।

আরও খবর

Sponsered content

Powered by