দেশজুড়ে

নান্দাইলে কৃষকের সেচ যন্ত্র চুরি, বোরো চাষ নিয়ে শঙ্কা

  প্রতিনিধি ১০ জানুয়ারি ২০২৩ , ৯:৩১:৫৮ প্রিন্ট সংস্করণ

নান্দাইল ( ময়মনসিংহ) প্রতিনিধি:

ইরি বোরো মৌসুমের শুরুতেই
ময়মনসিংহের নান্দাইলে ইরি বোরো ফসলের মাঠ থেকে স্যালু মেশিন ও মর্টার (সেচ যন্ত্র) চুরির ঘটনা ঘটছে। এসময় মাঠ থেকে সেচযন্ত্র চুরির ঘটনায় চলতি বোরো আবাদ নিয়ে সংশ্লিষ্ট কৃষকরা দিশেহারা হয়ে পড়েছেন।

গত তিনদিনে উপজেলার চরবেতাগৈর ইউনিয়নের চরকামট খালী এলাকার ইরো বোরো ফসলের মাঠ থেকে ১টি স্যালু মেশিন ও ১ টি মর্টার চুরি হয়েছে। তবে সেচযন্ত্র চুরির ঘটনায় কোন কৃষক থানায় অভিযোগ করেনি।

বোরো চাষের এ মৌসুমে শুরুতেই এভাবে সেচ যন্ত্র চুরি হওয়ায় সেচ কার্যক্রম ব্যাহত হচ্ছে। এতে ভোগান্তির পাশাপাশি চাষাবাদ নিয়ে শঙ্কায় আছেন স্থানীয় কৃষকেরা।

স্থানীয় কৃষকরা জানান,গত শনিবার ও রবিবার রাতের আধারে একটি সংঘবদ্ধ চক্র মাঠের সেচ যন্ত্রগুলি চুরি করে নিয়ে যায়।সেচ মেশিন চুরির ফলে ইরি বোরো চাষের জমিতে পানি দেওয়া বন্ধ রয়েছে। এতে হুমকির মুখে পড়েছে বোরো আবাদ।

ভোক্তভোগী কৃষক মো.আব্দুর রহিম বলেন, “গত শনিবার রাতে আমার সেলুমেশিনটি চুরে নিয়ে গেছে।অহন আমি বোরো জমিতে কিভাবে পানি দিয়াম। ”

কৃষক আব্দুল করিম জানান,গত রবিবার রাতে বোরো জমি থেকে তার সেচপাম্পটি চুরি হয়। চলতি মৌসুমে কিভাবে বোরো চাষ করবেন তা নিয়ে তিনি দুশ্চিন্তায় রয়েছেন।

স্থানীয় চরবেতাগৈর ইউপি চেয়ারম্যান মো.ফরিদ উদ্দিন বলেন, সেচযন্ত্র চুরির বিষয়টি আমি শুনিনি। কেউ আমাকে এবিষয়ে অবগত করেনি।

নান্দাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মিজানুর রহমান আকন্দ মুঠোফোনে বলেন,বিষয়টি সম্পর্কে আমি অবগত নই। এবিষয়ে থানায় কেউ অভিযোগ করেনি।

আরও খবর

Sponsered content

Powered by